পলাতক ইয়াবা ব্যবসায়ীকে কক্সবাজার থেকে গ্রেপ্তার

ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল থানার এক মামলার পলাতক এক ইয়াবা ব্যবসায়ীকে টেকনাফ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2018, 01:08 PM
Updated : 16 July 2018, 02:23 PM

গ্রেপ্তার ব্যক্তির নাম ইয়াসিন আরাফাত (২৮)।

পিবিআইর অতিরিক্ত পুলিশ সুপার মো. বশির আহম্মেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, ইয়াসিন তেজগাঁও শিল্পাঞ্চল থানার একটি মাদক মামলার পলাতক এজাহারভুক্ত আসামি।

মামলাটি তদন্তের সময় তথ্য প্রযুক্তির মাধ্যমে আরাফাতের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় রোববার বিকালে টেকনাফের হ্নীলা বাজার এলাকা তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা বশির।

তিনি বলেন, আরাফাত কক্সবাজারের টেকনাফ থানার হ্নীলা গ্রামের জালাল আহম্মেদের ছেলে।

“তার গ্রামটি মিয়ানমারের নাফ নদীর তীরবর্তী হওয়ায় সে তার সহযোগীদের মাধ্যমে মিয়ানমার হতে ইয়াবার বড় বড় চালান নিয়ে আসত। এরপর তা যাত্রীবাহী বাস ও বিমানসহ বিভিন্ন মাধ্যমে ঢাকায় নিয়ে আসত।”

আরাফাত হ্নীলা এলাকা থেকে ঢাকায় লেখাপড়া করতে আসা গরিব ছাত্রদেরকে ইয়াবা বহনকারী হিসেবে ব্যবহার করতেন বলে জানান পুলিশ কর্মকর্তা বশির। তিনি বলেন,বিনিময়ে ওই ছাত্রদের মেসভাড়া ও লেখাপড়ার খরচ দিতেন আরাফাত।

১৭ মে তেজগাঁও শিল্পাঞ্চল থানা  এলাকায় ৪৩ হাজার ইয়াবাসহ মামুন নামে এক যুবককে গ্রেপ্তার করে র‌্যাব। এই ঘটনায় একটি মামলা হলে তার তদন্তে আরাফাতের খোঁজ পায় পিবিআই।

পুলিশ কর্মকর্তা বশির বলেন, আরাফাত ২০০৬ সালে তার এলাকার প্রতিবেশী আনোয়ার নামে এক মামার সঙ্গে ঢাকায় এসে শাহজাহানপুর বাসবাস শুরু করে এবং পরবর্তীতে হুন্ডির ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন। পরে ২০০৯ সালে টেকনাফে চলে যান তিনি এবং ইয়াবা ব্যবসা শুরু করেন।