এমপিপুত্র রনির জোড়া খুনের মামলায় যুক্তিতর্ক ফের পিছিয়েছে

রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের ঘটনায় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় অধিকতর যুক্তিতর্ক শুনানির তারিখ দ্বিতীয়বারের মতো পিছিয়ে আগামী ১৭ জুলাই নির্ধারণ করেছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2018, 02:28 PM
Updated : 28 June 2018, 10:02 AM

বুধবার এ মামলায় অধিকতর যুক্তিতর্ক শুনানির জন্য দিন ছিল। কিন্তু আসামিপক্ষ শুনানির তারিখ পেছানোর আবেদন করে।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. আল মামুন পরবর্তী শুনানির জন্য নতুন তারিখ ঠিক করেন বলে আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর মো. শাহাবুদ্দিন জানান।

এর আগে গত ১০ এপ্রিল এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য ৮ মে দিন ধার্য ছিল। কিন্তু আদালতের নতুন বিচারক মামলাটিতে অধিকতর যুক্তিতর্ক প্রয়োজন মনে করে তারিখ ঠিক করে দেন।

২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে গাড়ি থেকে ছোড়া এলোপাতাড়ি গুলিতে আবদুল হাকিম নামের এক রিকশাচালক এবং ইয়াকুব আলী নামের এক অটোরিকশাচালক আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

এ ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম ১৫ এপ্রিল রমনা থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন।

তদন্তের দায়িত্ব পাওয়ার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ওইবছর ৩১ মে ঢাকার এলিফ্যান্ট রোডে মহিলা আওয়ামী লীগের তৎকালীন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের এমপি পিনু খানের বাসা থেকে তার ছেলে রনিকে আটক করে। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

তদন্ত শেষে ওই বছরের ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দেন গোয়েন্দা পুলিশের এসআই দীপক কুমার দাস।

গত বছর ৬ মার্চ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত অভিযোগ গঠন করে।