এমপিওভুক্তির দাবিতে লাগাতার অবস্থানের ঘোষণা শিক্ষক‌দের

স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

জ্যেষ্ঠ প্র‌তি‌বেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2018, 03:25 PM
Updated : 17 June 2018, 03:25 PM

সোমবার সকাল থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষক-কর্মচারী‌দের এই কর্মসূচি শুরু হবে ব‌লে ফেডা‌রেশ‌নের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার জানিয়েছেন।

তি‌নি রোববার রা‌তে বি‌ডি‌নিউজ টো‌য়ে‌ন্টি‌ফোর ডটকমকে ব‌লেন, জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে গত আট ‌দিন ধ‌রে কর্মসূ‌চি চা‌লি‌য়ে এ‌লেও সরকা‌রের পক্ষ থে‌কে কো‌নো আশ্বাস পাওয়া যায়‌নি।

“‌সোমবার থেকে আমরা জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে লাগাতার অবস্থান কর্মসূচি  চা‌লি‌য়ে যাব। ঈ‌দের ছু‌টি শেষ হওয়ায় কাল থে‌কে আরও শিক্ষক-কর্মচারী কর্মসূ‌চি‌তে যোগ দে‌বেন।”

গত ১০ জুন থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে আধা বেলা করে প্র‌তিবাদী কর্মসূ‌চি পালন ক‌রে‌আস‌ছেন স্বীকৃ‌তিপ্রাপ্ত নন-এম‌পিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। শনিবার সড়কে দাঁড়িয়ে ঈদের নামাজ প‌ড়ে মিছিল করেন তারা।

একই দাবিতে গত ৩১ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত অনশন ক‌রেন স্বীকৃতিপ্রাপ্ত নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। পরে  প্রধানমন্ত্রীর আশ্বাসে অনশন ভা‌ঙেন তারা।

দেশে বর্তমানে সাড়ে সাত হাজার নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান আছে, এর মধ্যে ৫ হাজার ২৪২টি স্কুল, কলেজ ও মাদ্রাসার সরকা‌রি স্বীকৃতি আছে।