বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: হাসিনা

সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে দেশের এগিয়ে যাওয়ার প্রত্যাশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2018, 09:19 AM
Updated : 16 June 2018, 09:19 AM

ঈদের দিন সকালে গণভবনে সর্বস্তরের জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এই আশা প্রকাশ করেন। 

শেখ হাসিনা বক্তব্যের শুরুতেই বলেন, “আমি প্রিয় দেশবাসীকে বাংলাদেশ ও প্রবাসে যারা, সকলকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। ঈদের আনন্দ সবার ঘরে ঘরে পৌঁছাক। অনাবিল আনন্দ নিয়ে সকলে ঈদের আনন্দ পালন করুক।”

সকালে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর সর্বস্তরের জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সরকার প্রধান। সবাইকে মিষ্টিমুখ করান তিনি।

এরপর প্রধানমন্ত্রী উচ্চ আদালতের বিচারপতি ও কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

শেখ হাসিনা বলেন, “প্রায় এক মাস সিয়াম সাধনার পর এই ঈদ সকলের জীবনে অনাবিল আনন্দ নিয়ে এসেছে এবং আমি চাই আমার বাংলাদেশের মানুষ এই আনন্দঘন পরিবেশেই সারাটা জীবন বসবাস করবে এবং সুন্দর ভাবে বাঁচবে।”

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, “আজকে বাংলাদেশ অর্থনৈতিকভাবে উন্নত হয়েছে, বাংলাদেশর মানুষের আজকে ক্রয়ক্ষমতা বেড়েছে, জীবনমান উন্নত হচ্ছে, শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে, গড় আয়ু বৃদ্ধি পেয়েছে।

“আমাদের দেশ এখন এগিয়ে যাচ্ছে। আমরা এখন উন্নয়নশীল দেশ হিসাবে এখন স্বীকৃতি পেয়েছি। আমাদের এই ধারাবাহিকতা বজায় রাখতে হবে।”

“বাংলাদেশ আজ স্বাধীন, বাংলাদেশের গণতন্ত্র আজ সুরক্ষিত, বাংলাদেশের জনগণের মৌলিক অধিকারগুলো এখন নিশ্চিত করতে পেরেছি। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ ইনশাল্লাহ এগিয়ে যাবে,” বলেন তিনি।

বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকার প্রধান হিসেবে সবার আশীর্বাদ চান শেখ হাসিনা।

তিনি বলেন, “আমরা যেন বিশ্বসভায় মাথা উঁচু করে মর্যাদার সাথে চলতে পারি, সেভাবেই দেশকে গড়ে তুলছি। অনেক বাধা বিঘ্ন আমাদের অতিক্রম করতে হয়েছে, করতে হবে। এটা খুবই স্বাভাবিক। যে কোনো দুর্যোগ মোকাবেলার শক্তি বাংলাদেশ রাখে।”