কলকাতায় হোটেলে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে মমতার সাক্ষাৎ

কবি নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি লিট ডিগ্রি পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 07:03 PM
Updated : 26 May 2018, 07:03 PM

শনিবার সন্ধ্যায় ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর আবাসস্থল হোটেল তাজ বেঙ্গলে এসে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মমতা।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম তাদের বৈঠকে আলোচনার বিষয়ে সাংবাদিকদের জানান।

বিশ্বভারতী ও কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নেওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

একইসঙ্গে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসাও মমতা বন্দ্যোপাধ্যায় করেন বলে জানান প্রেস সচিব।

এ সময় শেখ হাসিনাও পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য মমতাকে ধন্যবাদ জানান। বিশেষ করে দুর্গাপুরে কাজী নজরুল বিমানবন্দর ও আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয় স্থাপনের কথা উল্লেখ করেন তিনি।

শুক্রবার সকালে ঢাকা থেকে কলকাতা পৌঁছে সেখান থেকে হেলিকপ্টারে শান্তিনিকেতনে যান বাংলাদেশের প্রধানমন্ত্রী। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সমাবর্তনে অংশ নেওয়ার পাশাপাশি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ভবনের ফলক উন্মোচন করেন তিনি। দুই অনুষ্ঠানেই মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন।

শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও বৈঠক করেন শেখ হাসিনা।