মাদক ব্যবসার নেতৃত্বে সরকারি নেতারা: আমীর খসরু

মাদক ব্যবসায় নেতৃত্বদানকারীরা সরকারি দলের নেতা হওয়ায় তাদের ‘গায়ে হাত’ দেওয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2018, 02:32 PM
Updated : 26 May 2018, 02:32 PM

শনিবার সন্ধ্যায় নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বন্দর থানা বিএনপির উদ্যাগে এই ইফতার ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, “আওয়ামী লীগ এখন আর রাজনৈতিক দল নাই। এরা পুলিশ দল ও র‌্যাব দলে পরিণত হয়েছে। আর সরকারি কিছু কর্মচারী এই দলটি পরিচালনা করছে। বাংলাদেশের মানুষের সাথে এই দলের কোনো সম্পর্ক নেই। বাংলাদেশের মানুষের সাথে সম্পর্ক আছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের।

“এখন মাদকদ্রব্য ইয়াবার বিরুদ্ধে আন্দোলন করছে। এই আন্দোলনের উদ্দেশ্য কী? আমরা সবাই বুঝতে পারি। জনগণকে সার্বক্ষণিকভাবে একটা চাপের মধ্যে রাখা। একটা ভয়ভীতির মধ্যে রাখা। আর কোনো উদ্দেশ্য নাই।”

সাবেক মন্ত্রী আমীর খসরু বলেন, “মাদক ব্যবসায়ীদের মধ্যে যারা নেতৃত্ব দিচ্ছেন সবাই বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় এই কাজ করছেন। এই ধরনের নেতা এই দলের বিভিন্ন স্তরে আছে এবং সরকারি কর্মচারীদের একটি অংশ এতে জড়িত আছে।

“যারা মাদক ব্যবসার মূল হোতা, মূল নেতা- তাদের গায়ে হাত দিচ্ছে না তারা। নিচের দিকের কিছু লোক যারা এগুলো লেনদেন করে, তাদের জীবন দিতে হচ্ছে।”

আমীর খসরু বলেন, “যাদের মাধ্যমে এই মাদক ব্যবসা বর্তমান সরকারের নেতারা পরিচালিত করছে সেই নিচের লোকজনকে প্রতিনিয়ত হত্যা করছে। শুধু তাই নয়, আরও হত্যা করছে বিরোধীদলের নেতাকর্মীদের।

হানিফ সওদাগরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা আবু সুফিয়ান, ইয়াছিন চৌধুরী রিটন ও এম এ আজিজ।