জগন্নাথে কোটা আন্দোলনের সংগঠককে পিটিয়ে আহত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনের এক সংগঠককে পিটিয়ে আহত করেছে একদল হামলাকারী।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2018, 03:43 PM
Updated : 18 July 2018, 05:42 AM

আহত এপিএম সুহেল কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্বদাতা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক।

বুধবার বিকালে পরীক্ষা শেষে ক্যাম্পাস থেকে বাসায় ফেরার পথে হামলার শিকার হন তিনি।  তাকে ধূপখোলার আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তার সাথে থাকা রাইসুল ইসলাম নয়ন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পরীক্ষা শেষে বিকাল ৩টার দিকে সুহেল ভিক্টোরিয়া পার্কের কাছে গেলে ১০-১২ জনের একটি দল তার পথ রোধ করে বাংলাবাজার সরকারি বালিকা বিদ্যালয় সংলগ্ন সুন্দরবন কুরিয়ার সার্ভিসের সামনে নিয়ে আসে।

“সেখানে তারা রড ও কাঠ দিয়ে এলোপাতাড়ি মেরে সুহেলকে ফেলে রাখে যায়। এ সময় তার ঠোঁট, হাতসহ বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়।”

কারা হামলা করেছে জানতে চাইলে সুহেলের সঙ্গে হাসপাতালে থাকা তার এক বন্ধু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাদের কাউকেই চিনতে পারিনি। তবে তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে ধরণা করা হচ্ছে।”

কিছু দিন ধরে মোবাইলে অপরিচিত নম্বর থেকে সুহেলকে হুমকি দেওয়া হচ্ছিল বলে জানান তিনি।

পঞ্চগড়ের ছেলে সুহেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দশম ব্যাচের ছাত্র। সরকারি চাকরিতে কোটা সংস্কারের আন্দোলনে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দিন আহমেদকে চাকরিচ্যুত করার প্রতিবাদ আন্দোলনেও সক্রিয় ছিলেন। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূর মোহাম্মদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হামলার বিষয়টি আমি শুনেছি, তার চিকিৎসার খোঁজ-খবর নেওয়া হচ্ছে। আশপাশের ভিডিও ফুটেজ দেখে আমরা শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেব।”

কোতায়ালি থানার ওসি মসিউর রহমান বলেন, “বিষয়টি আমি শুনেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।” 

আর সূত্রাপুর থানার ওসি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি আমি মাত্র শুনলাম। কোনো অভিযোগ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।”