ইয়াবাসহ গ্রেপ্তার কৃষক লীগ নেতা আখতারুজ্জামান কারাগারে

ঢাকার  মুগদায় পুলিশের মাদকবিরোধী অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার কৃষক লীগ নেতা মো. আখতারুজ্জামানকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 02:54 PM
Updated : 22 May 2018, 02:54 PM

পুলিশের আবেদনের প্রেক্ষাপটে ঢাকার মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ মঙ্গলবার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা মুগদা থানার এসআই মো. মুজিবুর রহমান সকালে আখতারুজ্জামানকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনে বলা হয়, সোমবার মুগদার ওয়ালটন গলিতে পুলিশের অভিযান চলাকালে আখতারুজ্জামানের দেহ তল্লাশি করে তার প্যান্টের ডান পকেট থেকে ৫২টি ইয়াবা বড়ি জব্দ করা হয়।

“আসামি দীর্ঘ দিন মাদক দ্রব্য ক্রয়-বিক্রয় করে আসছেন বলে স্বীকার করেন। তার কাছ থেকে কিছু তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। মামলার তদন্তের স্বার্থে পরবর্তীতে পুলিশ রিমান্ড চাইতে পারে।

“প্রাথমিক তদন্তে আসামি ঘটনার সাথে জড়িত থাকার তথ্য প্রমাণ পাওয়া যাচ্ছে। তদন্ত চলছে। এ অবস্থায় আসামি জামিন পেলে তদন্তে ব্যাঘাট ঘটবে। এজন্য মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করছি।”

আদালতে আসামি পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। আখতারুজ্জামান মুগদা থানা কৃষক লীগের যুগ্ম সম্পাদক বলে পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যমের খবরে এসেছে।

তবে মুগদা থানার ওসি এনামুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কৃষক লীগে তার কোনো পদ নেই। সে কৃষক লীগের কর্মী হিসেবে পরিচিত।”