ট্রিবিউন কর্মকর্তার মৃত্যু: বাসচালক ও সহকারী রিমান্ডে

দুর্ঘটনায় ঢাকা ট্রিবিউনের কর্মকর্তা নাজিম উদ্দিনের মৃত্যুর ঘটনায় শ্রাবণ পরিবহন বাসের চালক ও মঞ্জিল পরিবহনের চালকের সহকারীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন হেফাজতে পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 11:21 AM
Updated : 22 May 2018, 11:21 AM

পুলিশের করা সাত দিনের হেফাজতের আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই একদিন মঞ্জুর করেন।

যাদেরকে পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে তারা হলেন- শ্রাবণ পরিবহনের চালক ওহিদুল এবং মঞ্জিল পরিবহনের চালকের সহকারী কামাল হোসেন।

শুনানিতে দুই আসামির পক্ষে কোনো দাঁড়াননি কোনো আইনজীবী।

সংশ্লিষ্ট আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই লিয়াকত আলী জানান, ওহিদুল ও কামালকে গ্রেপ্তারের পর গত রোববার তাদের হেফাজতে নেওয়ার আবেদন করেছিলেন তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার এসআই মো. ইকবাল হোসেন। মঙ্গলবার ছিল তার শুনানির তারিখ।

নাজিম উদ্দিন (৩৮) ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের একজন সিনিয়র এক্সিকিউটিভ ছিলেন। গত ১৭ মে সকালে যাত্রাবাড়ীর শনির আখড়া থেকে মোটর সাইকেলে করে গুলিস্তানের দিকে যাওয়ার পথে মেয়র হানিফ ফ্লাইওভারে তিনি দুর্ঘটনায় পড়েন।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে ঢাকা ট্রিবিউনের প্রশাসনিক কর্মকর্তা ফজলে রাব্বি সে সময় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, ফ্লাইওভারে দুই বাসের প্রতিযোগিতার মধ্যে পড়ে একটি বাসের ধাক্কায় ছিটকে পড়েন নাজিম। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

ওইদিন রাতেই নিহতের ভায়রা আব্দুল আলীম বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় মামলা করেন। ওই ঘটনায় শ্রাবণ পরিবহনের চালক ওহিদুল ও মঞ্জিল পরিবহনের চালকের সহকারী কামাল ছাড়াও মঞ্জিল পরিবহনের পলাতক চালককে আসামি করা হয় সেখানে।

ঢাকা ট্রিবিউন পত্রিকার আদালত সংবাদদাতা ও আইনজীবী সানাউল ইসলাম টিপু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দণ্ডবিধির ২৭৯, ৩০৪(ক), ১১৪ ধারায় এ মামলা করা হয়েছে।

৩০৪(ক) ধারার সর্বোচ্চ শাস্তি ৫ বছরের সশ্রম বা বিনাশ্রম দণ্ড, সঙ্গে জরিমানাও করা যায়।আর ২৭৯ ধারার সর্বোচ্চ তিন বছর কারাদণ্ড, পাঁচ হাজার টাকা পর্যন্ত অর্থদণ্ড বা উভয় দণ্ড দেওয়া যায়। আর ৩৩৮(ক) ধারায় দুই বছরের কারাদণ্ড, অর্থদণ্ড বা উভয় দণ্ড হতে পারে।

এদিকে নিহত নাজিমের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে মঙ্গলবার রুল জারি করেছে হাই কোর্ট।