কারওয়ান বাজারে ৯ দোকানকে ৫২ হাজার টাকা জরিমানা

নির্ধারিত দামে পণ্য বিক্রি না করা এবং মূল্য তালিকা হালনাগাদ না রাখায় ঢাকার কারওয়ান বাজারের নয়টি দোকানকে ৫২ হাজার টাকা করিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2018, 04:40 PM
Updated : 21 May 2018, 04:40 PM

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমান সোমবার অভিযানের সময় কারওয়ান বাজারের সড়কে থাকা প্রায় দুইশো অবৈধ দোকানও উচ্ছেদ করেন।

অভিযানে পণ্যের মূল্য তালিকা ভোক্তার কাছে প্রদর্শন না করা, মূল্য তালিকা হালনাগাদ না রাখা এবং রাস্তা দখল করে ব্যবসা করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এবং সিটি করপোরেশন আইন অনুযায়ী এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয় বলে জানান অজিয়র রহমান।

“পণ্যের মূল্য তালিকা অনেকে আপডেট করে নাই। অনেকে লুকিয়ে রেখেছে। কিছু ব্যবসায়ী আছে যারা তাদের দোকানের সামনের গলিতে পণ্যসামগ্রী রেখে লোকজনের চলাচল বাধাগ্রস্ত করছে।”

 

মূল্য তালিকা না থাকায় চারটা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এবং ফুটপাত দখল করায় সিটি করপোরেশনে আইনে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

“সড়ক দখল করে ব্যবসা করায় প্রায় দুইশোর মতো অস্থায়ী দোকানপাট উচ্ছেদ করেছি। তবে তাদের কাউকে জরিমানা করা হয়নি। সতর্ক করে দেওয়া হয়েছে,” বলেন ম্যাজিস্ট্রেট।