মনিকা বড়ুয়ার সন্ধান চেয়ে মানববন্ধন

চট্টগ্রামের গানের শিক্ষক মনিকা বড়ুয়ার সন্ধান দাবিতে ঢাকায় মানববন্ধন করেছেন তার স্বজন, বন্ধুরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2018, 03:15 AM
Updated : 5 May 2018, 02:22 PM

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনের এই কর্মসূচি থেকে ২৩ দিনেও মনিকার সন্ধান না পাওয়ায় ক্ষোভ জানিয়ে  তার সন্ধানে পদক্ষেপ নিতে সরকারের প্রতি দাবি জানানো হয়।

চট্টগ্রামের সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবুর স্ত্রী মনিকা (৪৫) গত ১২ এপ্রিল লালখান বাজারের হাই লেভেল রোডের বাসা থেকে গান শেখানোর জন্য বের হয়েছিলেন, এরপর থেকে তিনি নিখোঁজ।

মনিকার স্বামী প্রথমে জিডি ও পরে অপহরণের অভিযোগ মামলা করেছেন। তদন্তকারী পুলিশ কর্মকর্তারা ‘চেষ্টা’ চালিয়ে যাওয়ার কথা বললেও এখনও কোনো হদিস করতে পারেননি।

ঢাকায় মানববন্ধনে অংশ নেন সিপিবির সভাপতিমণ্ডলীর সদস্য লক্ষ্মী চক্রবর্তী, চাকসুর সাবেক ভিপি ও প্রগতি লেখক সংঘের সহ সভাপতি শামসুজ্জামান হীরা, আইনজীবী হাসনাত কাইয়ূম, গণজাগরণ মঞ্চের সংগঠক জীবনানন্দ জয়ন্ত, ক্ষেতমজুর সমিতির সভাপতি সোহেল আহমেদ, যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি বাকী বিল্লাহ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সধারণ সম্পাদক রাজু আহমেদ, উদীচীর সহ সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম ও ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ। 

নিখোঁজ মনিকা বড়ুয়া

‘উদ্বিগ্ন স্বজন ও নাগরিকবৃন্দ’ ব্যানারে এই মানববন্ধনে নিখোঁজ মনিকার ছোট বোন মন্টি বৈষ্ণব ও নন্দিতা বৈষ্ণবও বক্তব্য রাখেন।

এত দিনেও মনিকার হদিস না মেলায় বক্তারা আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলেন।

মনিকার সন্ধান দাবিতে শনিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনেও মানববন্ধনের কর্মসূচি রয়েছে।