গানের শিক্ষক মনিকার খোঁজ মেলেনি ২০ দিনেও  

চট্টগ্রাম নগরীর সঙ্গীত শিক্ষক মনিকা বড়ুয়া রাধা নিখোঁজ হওয়ার ২০ দিন গড়ালেও তার কোনো হদিস করতে পারেনি আইন-শৃঙ্খলা বাহিনী।

নিজস্ব প্রতিবেদকচট্টগ্রাম ব্যুরো ওবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2018, 01:32 PM
Updated : 2 May 2018, 01:36 PM

তিনি নিখোঁজ হওয়ার পর একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছিল, এরপর তা অপহরণের মামলা হিসেবে পুলিশ নিলেও তদন্তে কোনো অগ্রগতির খবর পাওয়া যায়নি।

খুলশী থানার ওসি শেখ নাসির উদ্দিন বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘‘তাকে উদ্ধারের জন্য আমাদের সব রকমের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।”

পুলিশের পাশাপাশি নগর গোয়েন্দা পুলিশও ঘটনাটি তদন্ত করছে বলে জানান তিনি।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর জোন) আবু বকর সিদ্দিক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।”

এদিকে মনিকার সন্ধান দাবিতে আগামী ৫ মে বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন করার উদ্যোগ নিয়েছে তার বোন ও বন্ধুরা।

চট্টগ্রামের সাংবাদিক দেবাশীষ বড়ুয়া দেবুর স্ত্রী মনিকা (৪৫) গত ১২ এপ্রিল লালখান বাজারের হাই লেভেল রোডের বাসা থেকে গান শেখানোর জন্য বের হয়েছিলেন, এরপর থেকে তিনি নিখোঁজ।

দেবাশীষ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আত্মীয়-স্বজনদের বাসায় খোঁজ করেও স্ত্রীর সন্ধান না মেলায় পর দিন ১৩ এপ্রিল খুলশী থানায় সাধারণ ডায়েরি করেন তিনি।

এরপর গত ২৮ এপ্রিল অপহরণ সন্দেহে মামলা করেন দেবাশীষ। তাতে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়।

মনিকার অন্তর্ধাণের বিষয়ে স্বামী দেবাশীষ বলেন, “আমাদের দাম্পত্য জীবনে কোনো সমস্যা ছিল না। পারিবারিকভাবেও কখনও সমস্যা ছিল না। কেন কী কারণে নিখোঁজ, সে ব্যাপারে আমরা কিছু বুঝতে পারছি না।”

দুই মেয়ের জননী মনিকা নগরীর কাতালগঞ্জের লিটল জুয়েলস স্কুলে গান শেখাতেন। তার বড় মেয়ে নগরীর একটি কলেজে একাদশ শ্রেণিতে এবং ছোট মেয়ে অষ্টম শ্রেণিতে পড়ে।

দেবাশীষ বলেন, “২০ দিনেও খোঁজ না মেলায় দুই মেয়ে নিয়ে আমরা উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিন যাপন করছি। আমি ও আমার পরিবারের সদস্যরা মনিকার দ্রুত খোঁজ চাই।”

মনিকার বোন মণ্টি বৈষ্ণবও বোনের খোঁজ না পেয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দিদি যেদিন নিখোঁজ হন, সেদিন বাসা থেকে বের হওয়ার সময় প্রেসারের ওষুধটিও তার সঙ্গে ছিল না, নিজের চশমাটিও সে নেয়নি, টাকাও তেমন ছিল না। সে কোথায় আছে, কী অবস্থায় আছে, তা নিয়ে আমরা ভীষণ চিন্তায় আছি।”

মনিকা নিখোঁজ হওয়ার পর দুটি অজ্ঞাতনামা লাশ উদ্ধারের খবর পেয়ে সেখানেও ছুটে গিয়েছিলেন তার বোনরা।

মণ্টি বলেন, তারা চান আইনশৃঙ্খলা বাহিনী আরও তৎপর হোক, তার দিদির সন্ধান বের করে দিক।

মণ্টি জানান, বোনের সন্ধানে আগামী শনিবার চট্টগ্রামে মানববন্ধনের আগে শুক্রবার ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনেও মানববন্ধনের কর্মসূচি পালন করবেন তারা।