সিটি নির্বাচন: পাঁচ পুলিশ কর্মকর্তার বদলি স্থগিত রাখার নির্দেশ

—গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পর সংশ্লিষ্ট এলাকার পুলিশ সুপার পদ মর্যাদার পাঁচ জন কর্মকর্তার বদলির আদেশ স্থগিত রাখতে বলেছে নির্বাচন কমিশন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 06:40 PM
Updated : 19 April 2018, 06:40 PM

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে এ সংক্রান্ত চিঠি দিয়েছে সাংবিধানিক সংস্থাটি।

ইসি কর্মকর্তারা জানান, সম্প্রতি উচ্চ পর্যায়ের ২০ কর্মকর্তাকে বিভিন্নস্থানে পদায়ন করে প্রজ্ঞাপন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরে সম্মতির জন্যে ইসির কাছে চিঠি পাঠায়।

নির্বাচনী আইন অনুযায়ী, তফসিল ঘোষণার পর থেকে ফলাফল গেজেট আকারে প্রকাশ হওয়ার পর ১৫ দিন পার না হওয়া পর্যন্ত ডিসি, এসপি, ইউএনওদের ইসির সঙ্গে পরামর্শ না করে বদলি করা যাবে না।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এই বদলি আদেশে ২০ জন কর্মকর্তার মধ্যে পাঁচজন রয়েছেন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনভুক্ত এলাকার।

এদের মধ্যে খুলনা মেট্রো পলিটন পুলিশের উপ কমিশনার মো: আবদুল্লাহ আরেফকে এসপি নৌ পুলিশ, ডিএমপির অতিরিক্ত পুলিশ সুপার মো: সাইফুল হককে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, ঢাকার অতিরিক্ত পুলিশ সুপার (এসবি) বিএম নুরুজ্জামানকে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাফর হোসেনকে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার এবং এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হককে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার পদে পদায়ন করা হয়েছে।

৫ কর্মকর্তার আদেশ ভোটের পরবর্তী ১৫ দিন পর্যন্ত স্থগিত রাখার জন্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ইসির চিঠি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার উপ-সচিব ফরহাদ হোসেন।