তারেক রহমানের গ্রেপ্তার দাবিতে লন্ডন দূতাবাসে স্মারকলিপি যাবে

যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনে হামলা, ভাংচুর ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননায় বিএনপি নেতা তারেক রহমানের গ্রেপ্তার দাবিতে শনিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 07:11 PM
Updated : 23 March 2018, 07:11 PM

শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকার বনানী মাঠে এই কর্মসূচি পালন করা হবে বলে শুক্রবার তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের দ্প্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “যুদ্ধাপরাধীদের পক্ষের জামাতের লবিস্ট লর্ড কারলাইলকে খালেদা জিয়ার আইনি পরামর্শক নিয়োগ করার প্রতিবাদও সেখানে জানানো হবে। প্রতিবাদ সমাবেশ শেষে বাংলাদেশস্থ লন্ডন দূতাবাসে স্মরাকলিপি দেওয়া হবে।”

তারেক রহমান(ফাইল ছবি)

গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় ঘোষণার আগের দিন লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে হামলা চালিয়ে ভাংচুর করে বিএনপি নেতাকর্মীরা। সে সময় প্রধানমন্ত্রী শেখ ‍হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি খুলে নিয়ে ভাংচুর করা হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইনমন্ত্রী আনিসুল হক এবং সভাপতিত্ব করবেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম।

প্রতিবাদ সমাবেশে শিল্পী, শিক্ষক, মুক্তিযোদ্ধা,  চিকিৎসক ও ছাত্রসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত থাকবেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।