ইউএস-বাংলা দুর্ঘটনা: বিকালে আসছে বাকি তিনজনের মরদেহ

নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে শেষ তিনজনের মরদেহ দেশে আনা হচ্ছে বিকালে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2018, 08:07 AM
Updated : 22 March 2018, 08:47 AM

ইউএস-বাংলার জনসংযোগ বিভাগের মহা ব্যবস্থাপক কামরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আলিফুজ্জামান, নজরুল ইসলাম ও পিয়াস রায়ের মরদেহ কাঠমান্ডু থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বৃহস্পতিবার বিকালে ঢাকা আসছে।

বিকাল ৩টা ২০ মিনিটে ফ্লাইট ঢাকায় নামার কথা থাকলেও কিছুটা বিলম্বিত হতে পারে বলে জানান তিনি।

ঢাকা থেকে কাঠমান্ডুগামী ইউএস বাংলার একটি ফ্লাইট গত ১২ মার্চ কাঠমান্ডুরি ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়।

ওই বিমানের ৭১ আরোহীর মধ্যে ৪৯ জন এ দুর্ঘটনায় নিহত হন। তাদের মধ্যে পাইলট, ক্রুসহ ২৬ জন বাংলাদেশি।

তাদের মধ্যে ২৩ জনের মরদেহ গত সোমবার দেশে এনে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। কিন্তু বিমান দুর্ঘটনায় পোড়া দেহ শনাক্ত করতে দেরি হওয়ায় তিনজনের লাশ দেশে আনা বিলম্বিত হয়।

বুধবার আলিফুজ্জামান, নজরুল ইসলাম ও পিয়াস রায়ের লাশ শনাক্ত করার কথা কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের জানায় নেপাল কর্তৃপক্ষ।

তাদের তিনজনের মধ্যে নজরুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জের শিল্প ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা, পিয়াস রায় গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র এবং আলিফুজ্জামান ঠিকাদারির পাশাপাশি খুলনা বিএল কলেজে মাস্টার্স করছিলেন।

কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ আল আলামুল ইমাম বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শেষ পর্যন্ত ডিএনএ পরীক্ষা ছাড়াই ওই তিনজনের মরদেহ শনাক্ত করতে পেরেছেন নেপালের চিকিৎসকরা।

তিনজনের মরদেহ বাংলাদেশ দূতাবাসে পৌঁছে দেওয়ার পর বৃহস্পতিবার সকালে সেখানে তাদের জানাজা হয়। ঢাকায় পৌঁছানোর পর বিমানবন্দর থেকেই তাদের কফিন স্বজনদের বুঝিয়ে দেওয়া হবে বলে ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে।