মুট কোর্ট প্রতিযোগিতায় পুরস্কার জিতল ইস্ট ওয়েস্ট

সিঙ্গাপুরে অনুষ্ঠিত আইএনটিএ এশিয়া-প্যাসিফিক মুট কোর্ট প্রতিযোগিতায় পুরস্কার জিতেছেন বাংলাদেশের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2018, 05:02 PM
Updated : 24 Feb 2018, 05:10 PM

সিঙ্গাপুর ম্যানেজমেন্ট বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতি থেকে শনিবার প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে মৌখিক বিতর্কে অংশ নেন বিশ্বের ২৪টি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা। সেখানে দক্ষিণ এশিয়ার দ্বিতীয় সেরা দল নির্বাচিত হয় ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়টির বিতার্কিক দলে ছিলেন জান্নাতুল শরীয়ত দীশা ও এশরাত জাহান সিদ্দিকী। তাদের প্রশিক্ষক হিসেবে ছিলেন অধ্যাপক তুরিন আফরোজ ও প্রভাষক পিযুয়ার হোসেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ট্রেডমার্ক অ্যাসোসিয়েশন (আইএনটিএ) সিঙ্গাপুর ম্যানেজমেন্ট বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ল’র সঙ্গে যৌথভাবে এই বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের আয়োজন করে।

লিখিত পর্বে উত্তীর্ণ বিশ্বের ২৪টি বিশ্ববিদ্যালয় এখানে অংশ নেয়। দক্ষিণ এশিয়ার ‘সেরা মৌখিক বিতার্কিক দল’র পুরস্কার পেয়েছেন ভারতীয় বিতার্কিক দলের সদস্যরা।

বাংলাদেশের একমাত্র দল হিসেবে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মুট কোর্ট টিম প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পায়।