কারাগারে ফাতেমার সেবা পাচ্ছেন না খালেদা

কারাবন্দি খালেদা জিয়ার সেবায় তার গৃহকর্মী ফাতেমা বেগম রয়েছেন বলে যে খবর বিভিন্ন সংবাদপত্রে এসেছে, তা নাকচ করেছেন বিএনপি নেতা মওদুদ আহমদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকও নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2018, 10:35 AM
Updated : 10 Feb 2018, 01:18 PM

শনিবার বিকালে ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কারাগারে বন্দি নেত্রীর সঙ্গে দেখা করে এসে মওদুদ সাংবাদিকদের বলেন, “ফাতেমাকে সেবা করতে দেওয়ার খবর সত্য না। তাকে ম্যাডামের সেবা করতে দেওয়া হচ্ছে না।”

৩৫ বছর বয়সী ফাতেমা দুই দশক ধরে খালেদার গৃহকর্মী হিসেবে কাজ করছেন।

বৃহস্পতিবার দুর্নীতি মামলায় ৫ বছরের দণ্ড দিয়ে আদালত বিএনপি চেয়ারপারসনকে কারাগারে পাঠানোর পর তার সেবা করতে ফাতেমাকেও ভেতরে রাখার অনুমতি চেয়েছিলেন আইনজীবীরা।

রাষ্ট্রীয় কারাগারে ব্যক্তিগত গৃহকর্মীকে রাখার সুযোগ না পাওয়ার পাশাপাশি সাবেক প্রধানমন্ত্রী হিসেবে বিশেষ সুবিধাও তাকে দেওয়া হচ্ছে না বলে জানান সাবেক আইনমন্ত্রী মওদুদ।

“তাকে জনমানুষ থেকে দূরে নির্জন কারাগারে রাখা হয়েছে। সাধারণ কয়েদিদের মতো অনেকটা অখাদ্য খাবার তাকে দেওয়া হচ্ছে।

“সাবেক প্রধানমন্ত্রী হিসেবে, সাবেক সংসদ সদস্য হিসেবে, একটি দলের প্রধান হিসেবে তার ডিভিশন পাওয়ার কথা থাকলেও তা দেওয়া হচ্ছে না।”

খালেদাকে নিয়ে কারাগারে ঢুকছে গাড়ি (ফাইল ছবি)

খালেদাকে কেন্দ্র করে এই নিরাপত্তা বেষ্টনি (ফাইল ছবি)

তারপরও এই প্রথম কারাগারে বন্দি ৭২ বছর বয়সী খালেদা জিয়ার মনোবল ‘ঠিক আছে’ বলে জানান দলীয় নেতা মওদুদ।

তিনি বলেন, রায়ের অনুলিপি পেলে সোমবার বা মঙ্গলবার হাই কোর্টে আপিল করবেন তারা।

নিরাপত্তা বেষ্টনি পেরিয়ে ভেতরে ঢুকছেন মওদুদ আহমদসহ আইনজীবীরা

মওদুদসহ পাঁচ আইনজীবী বিকাল সাড়ে ৪টায় খালেদার সঙ্গে দেখা করতে ঢোকেন কারাগারে। সোয়া এক ঘণ্টা পর বেরিয়ে এসে কারাফটকে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তারা।

মওদুদের সঙ্গে যান সাবেক স্পিকার মুহাম্মদ জমিরউদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার আব্দুর রেজ্জাক খান।

সাড়ে ৩টার দিকে যাওয়ার পর কারা কর্তৃপক্ষ তাদের ভেতরে ঢুকতে দেয়নি। কারা কর্মকর্তার সঙ্গে আলোচনার পর সাড়ে ৪টার দিকে তারা ভেতরে ঢোকেন।