শান্তিপূর্ণ জনস্রোতে আওয়ামী লীগের বিশৃঙ্খলা: ফখরুল

দুর্নীতি মামলার রায় শুনতে খালেদা জিয়ার যাত্রাপথে নেতা-কর্মীদের ‘শান্তিপূর্ণ জনস্রোতে’ আওয়ামী লীগ বিশৃঙ্খলা সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2018, 07:40 AM
Updated : 8 Feb 2018, 08:01 AM

বৃহস্পতিবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান থেকে বকশীবাজারের আদালতের উদ্দেশ্যে যাত্রার পথে পৌনে একটার দিকে মগবাজারের কাছে তার সঙ্গে যোগ দেওয়া নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করতে কাঁদুনে গ্যাস ছুড়ে পুলিশ।

ওই সময় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে থেকে দলের নেতৃবৃন্দকে নিয়ে আদালতে যাওয়ার পথে সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়ায় জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, “বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ কর্মসূচি করছি। সেখানে আওয়ামী লীগ বিশৃঙ্খলা করেছে।

“সম্পূর্ণ মিথ্যা বানোয়াট মামলায় দেশনেত্রীকে হেনস্তা করার জন্য এই মামলা করা হয়েছে। রায়ে কি হবে জানি না। আমরা শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিবাদ জানাচ্ছি।”

মগবাজারের কাছে নেতা-কর্মীরা খালেদা জিয়ার গাড়িবহরকে এগিয়ে নেওয়ার খবর জানার পরপরই মির্জা ফখরুলসহ নেতারা কার্যালয় থেকে বেরিয়ে পড়েন।

বিএনপি মহাসচিবের সাথে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও আবদুল আউয়াল মিন্টুকে নিয়ে পায়ে হেঁটে চলতে থাকেন।

এই সময়ে পুলিশ বাঁধা দেয়ার চেষ্টা করলেও তারা উপেক্ষা করেই হাঁটতে শুরু করেন; কাকরাইলের নাইটেঙ্গল রেস্তোরাঁ মোড়ে গিয়ে গাড়িতে উঠে আদালতের উদ্দেশ্যে রওনা হন।