ঢাবি সিনেটের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন নির্বিঘ্ন করার দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ক্যাম্পাসে ‘ভোটের নির্বিঘ্ন পরিবেশ’ নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি দাবি জানিয়েছে জাতীয়তাবাদী পরিষদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2018, 09:28 AM
Updated : 18 Jan 2018, 09:28 AM

বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এক সংবাদ সম্মেলন এ দাবি জানান নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী পরিষদের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক আখতার হোসেন খান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন, টিএসসি ও শারীরিক শিক্ষা কেন্দ্রে আগামী শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ভোট হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ৬ ও ১৩ জানুয়ারি সারা দেশের ৪২টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়।

ওইসব কেন্দ্রের কয়েকটিতে হামলার শিকার হওয়ার অভিযোগ এনে অধ্যাপক আখতার বলেন, “আমরা ক্ষোভের সাথে বলতে চাই, বেশ কয়েকটি কেন্দ্রে আমরা নির্ভয়ে প্রচার কাজ করতে পারিনি। কয়েকটি কেন্দ্রে আমাদের সমর্থকদের ওপরে ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন

“আমরা আশা করি, ঐতিহ্যবাহী এই বিশ্ববিদ্যালয়ের মান সন্মান অক্ষুন্ন রাখার স্বার্থে- এই নির্বাচনের শেষ ধাপে এসব অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত ও ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। অন্যথায় সকল দায় দায়িত্ব সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের ওপরই বর্তাবে।”

কয়েকটি স্থানে ‘ভোটারদের ভয়ভীতি দেখিয়ে হুমকি’ দেওয়া হয়েছে বলেও অভিযোগ আনেন আখতার আহমেদ খান।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থকদের সঙ্গে বাম সমর্থকরাও আলাদা প্যানেল নিয়ে রয়েছেন। আর রেজিস্টার্ড গ্র্যাজুয়েটদের মধ্যে ভোটার হয়েছেন প্রায় ৪৪ হাজার।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি প্রার্থী অধ্যাপক জিন্নাতুন নেছা তাহমিদা বেগম, সাংবাদিক শওকত মাহমুদ, অধ্যাপক উম্মে কুলসুম রওজাতুর রোম্মান, অধ্যাপক এবিএম ফজলুর করিম, ফজলুল হক মিলন, এবিএম মোশাররফ হোসেন, অধ্যাপক আল মোজাদ্দেদী আলফেছানী, সেলিমুজ্জামান মোল্যা, সাইফুল ইসলাম ফিরোজ, কে এম আমিরুজ্জামান শিমুল উপস্থিত ছিলেন।