ঢাবির বিক্ষোভকারীদের নেতা মশিউর নিরুদ্দেশ

সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমন্বয়ক মশিউর রহমান সাদিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় সোপর্দ করার কথা বিশ্ববিদ্যালয় প্রশাসন জানালেও শাহবাগ থানায় নেই তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 07:13 PM
Updated : 15 Jan 2018, 07:13 PM

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে আগের দিন বিক্ষোভের পর সোমবার সকালেও মিছিল বের করে একদল শিক্ষার্থী। ক্যাম্পাস ঘুরে মিছিলে থাকা শিক্ষার্থীরা বেলা দেড়টা থেকে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয় ।

বিকালে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের অবস্থান কর্মসূচি থেকে উঠতে বাধ্য করে। আন্দোলনকারীদের নেতা মশিউরকে বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমান ধরে উপাচার্যের কার্যালয়ে ভেতরে নিয়ে যায়।

সেখানে উপাচার্যের কক্ষের পাশের কক্ষে মশিউরকে মারধর করা হয় বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা। এই ঘটনার ভিডিও ধারণ করতে ধরলে এক সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নেয় ছাত্রলীগের কর্মীরা।

এরপরে উপাচার্যের কক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স কথা বলেন মশিউরের সঙ্গে।

সোমবার রাতে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাকে (মশিউর) জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় দেওয়া হয়েছে।”

এরপর শাহবাগ থানার দায়িত্বরত কর্মকর্তা (ডিউটি অফিসার) অমল দেবের কাছে খবর জানতে চাইলে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মশিউর রহমান নামে বিশ্ববিদ্যালয়ের কোনো ছাত্রকে এখন পর্যন্ত  থানায় সোপর্দ করা হয় নাই। থানায় দিলে তো আসামি থানার থাকত।”

বিশ্ববিদ্যালয় প্রশাসন থানায় দেওয়ার কথা জানিয়েছে- একথা বলার পর এই পুলিশ কর্মকর্তা বলেন, “থানায় দেয় নাই, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়ার টিম এখনও কাউকে হস্তান্তর করে নাই।”

এরপর রাত সোয়া ১১টার দিকে আবার বিশ্ববিদ্যালয় প্রক্টরকে ফোন দিলে তিনি ফোন ধরেননি।