দুর্ঘটনায় আহত এমপি মোস্তফাকে বাঁচানো গেল না

এক মাস আগে টাঙ্গাইলে সড়ক দুর্ঘটনায় আহত গাইবান্ধার সুন্দরগঞ্জের সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

নিজস্ব প্রতিবেদকগাইবান্ধা প্রতিনিধি ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2017, 04:17 AM
Updated : 19 Dec 2017, 05:51 AM

সুন্দরগঞ্জ পৌরসভার মেয়র আবদুল্লাহ আল মামুন জানান, ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে মৃত্যু হয় সাংসদ মোস্তফার।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এই সংসদ সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

নিজের নির্বাচনী এলাকা থেকে মাইক্রোবাসে করে ঢাকায় আসার পথে গত ১৮ নভেম্বর দুর্ঘটনায় পড়েন এমপি গোলাম মোস্তফা। টাঙ্গাইলের নাটিয়াপাড়ায় রংপুরগামী একটি বাসের সঙ্গে মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হলে সাংসদ ও তার গাড়ির চালকসহ চারজন আহত হন।

এমপি মোস্তফার মাথার আঘাত গুরুতর বুঝতে পেরে টাঙ্গাইল সদর হাসপাতাল থেকে তাকে ওই রাতেই ঢাকায় নিয়ে আসা হয়। সম্মিলিত সামরিক হাসপাতালে অস্ত্রোপচরের পর তার অবস্থার খানিকটা উন্নতিও হয়েছিল।

কিন্তু এক মাসের মাথায় ওই হাসপাতালেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হল গাইবান্ধা-১ আসনের এই সাংসদের।  

গত বছরের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সাংসদ মনজুরুল ইসলাম লিটন খুনহওয়ার পর ওই আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান মোস্তফা।

চলতি বছরের ২২মার্চ ওই নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থীকে হারিয়ে তিনি প্রথমবারের মত সাংসদনির্বাচিত হন এবং ৪ এপ্রিল স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছ থেকে শপথ নেন।

চণ্ডীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলাম মোস্তফা সুন্দরগঞ্জউপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন গত ৩২ বছর ধরে।নির্বাচনী হলফনামার তথ্য অনুযায়ী, ১৯৫১ সালের ৩০ জুন তারজন্ম । 

সুন্দরগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকরেজা মিয়া জানান, গোলাম মোস্তফা আহমেদ এক সময় চণ্ডীপুরবালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। তার তিন সন্তানের মধ্যে ছেলে মেহেদী মোস্তফা এখন একই স্কুলের সহকারী শিক্ষক; বাকি দুইমেয়ের বিয়ে হয়েছে।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক