এক ঘণ্টার কর্মসূচিতে ৩ ঘণ্টার যানজট

বিজয় দিবস উপলক্ষে বিএনপির শোভাযাত্রায় ঢাকার পল্টন, কাকরাইল, শান্তিনগর ও মালিবাগ এলাকায় সড়কে যানজটের ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 11:53 AM
Updated : 17 Dec 2017, 12:23 PM

শনিবার বেলা ৩টায় বিএনপির বিজয় শোভাযাত্রা শুরু হয় নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে থেকে। তার আগে বিভিন্ন ওয়ার্ড থেকে মিছিল নিয়ে নেতা-কর্মীরা সেখানে জড়ো হচ্ছিল। 

সেই কারণে বেলা দেড়টা থেকে মালিবাগ থেকে কাকরাইল হয়ে নয়া পল্টনের দিকে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

বেলা দেড়টার দিকে কাকরাইলে শরিফ নামে একজন হতাশার সুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিকাল ৩টায় র‌্যালি হবে, কিন্তু এখনই গুলিস্তানের দিকে কোনো গাড়ি যাচ্ছে না। রাজনৈতিক দলগুলো কেন যে এমন কর্মসূচি দেয়?”

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার মো. আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিএনপিকে বিকাল ৩টায় শুরু করে ৪টায় শোভাযাত্রা শেষ করার সময় দেওয়া হয়।

বিকাল ৩টায়ই শোভাযাত্রা শুরু করে বিএনপি; কাকরাইল, শান্তিনগর, মালিবাগ মোড় হয়ে পুনরায় নয়া পল্টনে ফিরে শেষ হয় এই কর্মসূচি।

শোভাযাত্রা চলার সময় মালিবাগ ফ্লাইওভারের উপরও অনেক গাড়ি আটকে থাকতে দেখা যায়। আটকে থেকে অনেককে বিরক্তি প্রকাশ করতেও দেখা যায়।

ট্রাফিক পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, নাইটিঙ্গেল মোড়, রাজমনি মোড়, শান্তিনগর মোড়, মালিবাগ মোড় ঘিরে আশেপাশে যত সড়ক রয়েছে, সবগুলোতেই যানজট ছিল।

বিএনপি নির্ধারিত সময় ৪টার মধ্যেই শোভাযাত্রা শেষ করে বলে পুলিশ কর্মকর্তা আনোয়ার জানান।

শোভাযাত্রা শেষে বিকাল সাড়ে ৪টার পর যানজট কমে আসতে শুরু করে।