রংপুরে বাবলার প্রার্থিতা আটকানোর আবেদন সাড়া পায়নি হাই কোর্টে

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়ন বাতিলে রুল চেয়ে সোনালী ব্যাংকের করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 07:39 AM
Updated : 14 Dec 2017, 08:41 AM

বৃহস্পতিবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাই কোর্ট বেঞ্চে এ আবেদনের শুনানি হওয়ার কথা ছিল।

কিন্তু পরে আবেদনটি কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয় বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান বাবলার আইনজীবী বদরুদ্দোজা বাদল।

নির্বাচন কমিশন গত ৩০ নভেম্বর সোনালী ব্যাংকের আবেদন খারিজ করে দিয়েছিল। তার বিরুদ্ধেই মঙ্গলবার হাই কোর্টে এই রিট আবেদন করে সোনালী ব্যাংক। আদালতে ব্যাংকের পক্ষে আইনজীবী ছিলেন শামীম খালেদ।

মেয়র প্রার্থী বাবলার আইনজীবী বদরুদ্দোজা বাদল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আবেদনটি সংশ্লিষ্ট আদালত আউট অব লিস্ট করে দিয়েছে। এর ফলে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতায় কোনো বাধা থাকল না।”

হাই কোর্টের অন্য কোনো বেঞ্চে আবার তা শুনবে কি না জানতে চাইলে আইনজীবী বাদল বলেন, “এর আর সুযোগ কই? কাল থেকে আদালত অবকাশে যাচ্ছে। নির্বাচনের তো আর মাত্র ছয়দিন আছে।”

বিএনপি মনোনীত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বাতিল চেয়ে ২৭ নভেম্বর আবেদন করে সোনালী ব্যাংক।

কিন্তু ঋণ খেলাপির কোনো প্রমাণ উপস্থাপন করতে না পারায় ইসিতে সোনালী ব্যাংকের ওই আবেদন নামঞ্জুর হয়।

২৬ নভেম্বর যাচাই-বাছাইয়ের শেষ দিনে সাত মেয়র প্রার্থীর মধ্যে কাওসার জামান বাবলার মনোনয়নও বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

আগামী ২১ ডিসেম্বর এই সিটি করপোরেশনের নির্বাচন হওয়ার কথা রয়েছে।