লস্কর নিয়োগ নিয়ে ফেইসবুক পোস্ট: হাই কোর্ট থেকে জামিনে আসিফ নজরুল

চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে ফেইসবুকে পোস্ট দেওয়ার ঘটনায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা ও মানহানির মামলায় হাই কোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2017, 08:12 AM
Updated : 28 Nov 2017, 10:25 AM

বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাই কোর্ট বেঞ্চে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে মঙ্গলবার এ জামিন আদেশ আসে।

আদালতে আসিফ নজরুলের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. আসাদুজ্জামান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মনিরুজ্জামান কবির।

কলামনিস্ট আসিফ নজরুল

মনিরুজ্জামান কবির পরে সাংবাদিকদের বলেন, মানহানির মামলায় ১০ সপ্তাহ ও তথ্য-প্রযুক্তি আইনের মামলায় পুলিশ প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত আসিফ নজরুলকে আগাম জামিন দিয়েছে আদালত।

মামলার নথি থেকে জানা যায়, চট্টগ্রাম বন্দরে লস্কর নিয়োগ নিয়ে নৌপরিবহনমন্ত্রীর বিরুদ্ধে গত ১৮ নভেম্বর আসিফ নজরুল তার ফেইসবুক পাতায় একটি পোস্ট দেন।

সেখানে বলা হয়, ‘লস্কর’ নিয়োগে ৯২ জনের মধ্যে ৯০ জনই মাদারীপুর জেলার। এ পোস্টে মন্ত্রীর সম্মান ক্ষুণ্ন হয়েছে উল্লেখ করে গত ২৪ নভেম্বর অভিযোগ দায়ের করা হলে মাদারীপুরের মুখ্য বিচারিক হাকিম মো. জাকির হোসেন বিষয়টিকে আমলে নিয়ে মামলা হিসেবে অন্তর্ভুক্ত করেন।

মামলাটি করেন নৌমন্ত্রীর চাচাতো ভাই মাদারীপুর জেলা পরিষদের সদস্য খান ফারুক। আর মাদারীপুর সদর থানায় আসিফ নজরুলের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলাটি করেন নৌমন্ত্রী শাজাহান খানের ভাগ্নে সৈয়দ আসাদউজ্জামান মিনার।