‘জালিয়াতির মাধ্যমে ভর্তি’ ঢাবির ৭ শিক্ষার্থী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার অভিযোগে গ্রেপ্তার সাত শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন করে রিমান্ডে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2017, 04:23 PM
Updated : 22 Nov 2017, 04:23 PM

বুধবার তাদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডের আবেদন করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির জ্যেষ্ঠ পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সাত শিক্ষার্থীর সবাই প্রথম বর্ষের। এরা হলেন-অর্থনীতি বিভাগের তানভীর আহম্মেদ মল্লিক ও ফারদিন আহম্মেদ সাব্বির,  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাহিদ ইফতেখার ও রিফাত হোসাইন, মনোবিজ্ঞান বিভাগের বায়েজিদ, সংস্কৃত বিভাগের প্রসেনজিৎ দাস এবং ধর্ম ও সংস্কৃতি বিভাগের আজিজুল হাকিম।

সোমবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে সিআইডি কর্মকর্তারা জানান।

গত ২০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের রাতে জালিয়াতিতে ব্যবহৃত ইলেকট্রনিক ডিভাইসসহ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মহিউদ্দিন রানা ও ফলিত রসায়ন বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করে সিআইডি।

জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে জালিয়াত চক্রের সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাবিদ আনজুম তনয়, আকাশ নামে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী এবং নাফি ও আনিন নামে আরও দুজনকে গ্রেপ্তার করা হয়।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়া ওই সাত শিক্ষার্থীকে চিহ্নিত করা হয় বলে সিআইডি কর্মকর্তারা জানিয়েছেন।