তরুণ শিল্পীদের ছবি নিয়ে চারুকলায় প্রদর্শনী

নিরীক্ষাধর্মী একদল তরুণ ক্যানভাসে ফুটিয়ে তুলেছেন মানব, মানবতা আর চলমান জীবনের নানা গল্প। তাদের সেই চিত্রকর্মগুলো নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে শুরু হয়েছে দলীয় শিল্পকর্ম প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 07:51 PM
Updated : 21 Nov 2017, 07:51 PM

বার্জার পেইন্টসের একটি শিল্পকর্ম প্রতিযোগিতার সেরা ছয়টি ছবির পাশাপাশি এই প্রদর্শনীতে ঠাঁই পেয়েছে নির্বাচিত ৩৪টি ছবি।

মঙ্গলবার প্রদর্শনীর উদ্বোধন করেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী। উপস্থিত ছিলেন প্রতিযোগিতার বিচারক মনিরুল ইসলাম, সমরজিৎ রায় চৌধুরী, নিসার হোসেন, আবুল বারক আলভী, মনিরুজ্জামানসহ শিল্পীরা।

এবারের প্রতিযোগিতায় বিজয়ী হন ঊর্মি রায়, জেবা ফারিয়া, মং মং সু, সুলতানা শারমীন, সুরাইয়া আক্তার ও নওশীন তারান্নুম। এই আয়োজনে আজীবন সম্মাননা দেওয়া হয় শিল্পী মাহমুদুল হককে। প্রদর্শনীর দরজা খোলা থাকবে ২৫ নভেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি।

প্রতিযোগিতায় সেরার পুরস্কার পেয়েছেন ঊর্মি রায়। ‘এমব্রেস দ্য সোল থ্রি’ শিরোনামে তার ছবিতে দেখা যায়, এক নারীর শাঁখা আর পলা পড়া হাত, খোলা বইয়ের উপর তার নিশ্চল হাতের পাশেই পড়ে আছে মরা তেলাপোকা।

দ্বিতীয় হওয়া জেবা ফারিয়ার ‘পেইন্টিং ফ্রম থ্রি হুইলার্স’ ছবিতে দেখা মিলল রিকশা চিত্রের। তৃতীয় স্থান পাওয়া মং মং সু’র ‘লাইফ অ্যান্ড ফিশারবোটস্-৬’ ছবিতে উঠে এসেছে জেলেদের জীবনযুদ্ধ।