বিচারপতি সিনহার পদত্যাগ নিয়ে ‘বানোয়াট’ প্রতিবেদন, গ্রেপ্তার ২

বিচারপতি এস কে সিনহার পদত্যাগ নিয়ে সেনাবাহিনীকে জড়িয়ে ‘বানোয়াট’ প্রতিবেদন প্রকাশ করার অভিযোগে ময়মনসিংহের একটি অনলাইন পোর্টালের দুই কর্মীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 01:54 PM
Updated : 21 Nov 2017, 01:54 PM

গ্রেপ্তার দুজন হলেন ত্রিশালনিউজ ডটকমের লায়েস মণ্ডল (২৬) ও মো. ছাবিদ (২০)।

সোমবার গভীর রাতে ত্রিশাল উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান।

মঙ্গলবার বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ত্রিশালনিউজ ডটকম নামের ওই পোর্টালে গত ১৬ নভেম্বর ‘স্বজনদেরকে আটক করে মেরে ফেলার হুমকি, সিনহার পদত্যাগ’ শিরোনামে ওই ‘মিথ্যা, ভিত্তিহীন, বিভ্রান্তিকর, মনগড়া ও বানোয়াট’ সংবাদ প্রকাশ করা হয়।

“উক্ত সংবাদ সশস্ত্র বাহিনীসহ বাংলাদেশ সরকারের তথা বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে, যা দেশে বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রের শামিল।”

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের সমালোচনার মুখে ছুটি নিয়ে গত ১৩ অক্টোবর দেশ ছাড়েন তখনকার প্রধান বিচারপতি এস কে সিনহা। ১০ নভেম্বর ছুটি শেষে তিনি বিদেশ থেকেই পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

এর ছয় দিনের মাথায় ত্রিশালনিউজ ডটকমে ওই প্রতিবেদন প্রকাশিত হয়।

পুলিশ সুপার বলেন, গ্রেপ্তার লায়েস ওই পোর্টালের অন্যতম অ্যাডমিন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ‘স্বীকার করেছেন’, তার আইডি থেকেই ওই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

“ওই পোর্টালে মহামান্য রাষ্ট্রপতি, সাবেক প্রধান বিচারপতি ও তার পরিবারবর্গ, বাংলাদেশ সেনাবাহিনীর অফিসার, সংসদ সদস্য এবং সরকারি গোয়েন্দা সংস্থা সম্পর্কে বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত তথ্য প্রকাশ করা হয়েছে, যা সরকার এবং রাষ্ট্রের বিরুদ্ধে বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্র।”

ওই দুইজনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করার প্রস্তুতি চলছে বলে জানান পুলিশ সুপার।