সওজ কর্মচারীদের কর্মসূচি প্রত্যাহার

সড়ক ও জনপথ অধিদপ্তরের ওয়ার্কচার্জড কর্মচারীদের চাকরি নিয়মিতকরণের দাবিতে দেশব্যাপী বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক কর্মচারী ইউনিয়ন ঘোষিত সব কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2017, 12:26 PM
Updated : 21 Nov 2017, 12:26 PM

মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামের সভাপতিত্বে এক সভায় এই ঘোষণা দেন ইউনিয়ন নেতারা।

সভা শেষে সওজ কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কিবরিয়া দুলাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওয়ার্কচার্জড কর্মচারিদের চাকরি নিয়মিতকরণের সভায় কার্যকর আশ্বাস পাওয়ায় কর্মবিরতিসহ অন্যান্য কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।”

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব জানান, জনপ্রশাসন মন্ত্রণালয় বাছাই করা ২ হাজার ৬৬৭ জন ওয়ার্কচার্জড কর্মচারীকে নিয়মিতকরণের প্রস্তাব প্রশাসনিক সংস্কার বিষয়ক সচিব কমিটিতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ইতোমধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় ও অর্থ মন্ত্রণালয়ের ইতিবাচক মতামত পাওয়া গেছে জানিয়ে সচিব বলেন, “সওজ’র অবশিষ্ট ৪ হাজার ৩৯২ জন ওয়ার্কচার্জড কর্মচারির বিষয়ে প্রচলিত বিধিবিধান অনুযায়ী দ্রুত পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।”

সভায় সওজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাত দফা দাবি নিয়ে আলোচনা হয়। দাবিগুলো পর্যালোচনা করে  স্বল্পসময়ে সমস্যা সমাধানের বিষয়ে সভায় মতৈক্য হয় বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সভায় সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব খন্দকার রাকিবুর রহমান ও মোহাম্মদ বেলায়েত হোসেন, যুগ্মসচিব হুমায়ুন কবির খোন্দকার, অতিরিক্তি প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, ইউনিয়নের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন খন্দকার উপস্থিত ছিলেন।