নিখোঁজ সাংবাদিক উৎপলের বিষয়ে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি

সাংবাদিক উৎপল দাস নিখোঁজ হওয়ার বিষয়ে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি চেয়ে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য পীর ফজলুর রহমান।

সংসদ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 01:10 PM
Updated : 20 Nov 2017, 01:10 PM

তিনি বলেছেন, “এক মাসের বেশি সময় ধরে উৎপল দাস নিখোঁজ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে উদ্ধার করতে পারে না, এটা বিশ্বাসযোগ্য মনে হয় না।”

সোমবার জাতীয় সংসদের বৈঠকে পয়েন্ট অব অর্ডারে এসব কথা বলেন।

পূর্বপশ্চিমবিডি ডটনিউজের সিনিয়র রিপোর্টার উৎপল গত ১০ অক্টোবর মতিঝিলের অফিস থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ।

উৎপল ঢাকার ফকিরাপুল এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরার রাধানগরে।

ছেলেকে ফিরে পেতে ২৬ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন উৎপলের বাবা চিত্তরঞ্জন দাস।

উৎপলের সন্ধান দাবিতে আন্দোলনে রয়েছে সাংবাদিক সংগঠনগুলোও।

সংসদে পীর ফজলুর রহমান বলেন, “গত দুই মাসে প্রায় ১০ জন নিখোঁজ হয়েছেন। এর মধ্যে একজনকে গত পরশু পাওয়া গেছে। একজন তরুণ সাংবাদিক উৎপল দাস, এক মাসের বেশি সময় ধরে নিখোঁজ। তার পিতা এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে ছুটছেন। তথ্যপ্রযুক্তির এই যুগে উৎপল দাসের মোবাইল ট্র্যাক করেও এক মাস ধরে তার অবস্থান জানা যাচ্ছে না।”

পূর্বপশ্চিম বিডি ডটনিউজের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমানের ভাই পরী ফজলুর আরও বলেন, “একটা মানুষ নিখোঁজ হলে তাকে উদ্ধারের দায়িত্ব রাষ্ট্রের। নাগরিকের জান-মালের নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রের। কেউ আইন পরিপন্থী কাজ করলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়। কিন্তু এক মাসের বেশি সময় ধরে একজন তরুণ সাংবাদিক নিখোঁজ, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে উদ্ধার করতে পারে না, এটা বিশ্বাসযোগ্য মনে হয় না।”