পানি ঘোলা নয়, অত্যন্ত স্বচ্ছ: আনিসুল হক

প্রধান বিচারপতি এস কে সিনহাকে পদত্যাগে বাধ্য করার অভিযোগ উড়িয়ে দিয়ে এ নিয়ে ‘জল ঘোলা না করতে’ বিএনপিকে পরামর্শ দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2017, 10:41 AM
Updated : 11 Nov 2017, 11:44 AM

বিদেশ থেকে পাঠানো বিচারপতি সিনহার পদত্যাগপত্র পাওয়ার কথা শনিবার দুপুরে রাষ্ট্রপতির কার্যালয় থেকে নিশ্চিত করার পর গুলশানে নিজের বাড়িতে সাংবাদিকদের এই প্রতিক্রিয়া জানান মন্ত্রী।

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে গত অক্টোবরে প্রধান বিচারপতি ছুটিতে যাওয়ার পর বিএনপি অভিযোগ করেছিল, তাতে ‘জোর করে’ ছুটি দিয়ে বিদেশ যেতে বাধ্য করা হয়েছে।

শনিবার তার পদত্যাগের খবর আসার পরও বিএনপি নেতারা অভিযোগ করেছেন, বিচারপতি সিনহাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে।

এসব অভিযোগের জবাবে আইনমন্ত্রী বলেন, “প্রধান বিচারপতি নিজে অসুস্থতার কারণে প্রথমে ছুটি নিয়েছেন। তারপরে আমিও হতভম্ব হয়েছি যে তিনি বললেন, ‘আমি (প্রধান বিচারপতি) সুস্থ’।

“তিনি বিদেশ চলে গেলেন। বিদেশ থেকে তিনি (পদত্যাগ)পত্র পাঠিয়েছেন সেখানে আমরা তাকে জোর করব কোত্থেকে? বিদেশে তো আমরা পিস কিপিং ফোর্স পাঠাইনি…পাঠিয়েছি? সুতরাং এগুলো হচ্ছে অবাস্তব বক্তব্য।”

“যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চান, তারা হয়ত এসব কথা বলেন। আমি তাদেরকে শুধু বলব- পানি অত্যন্ত স্বচ্ছ, সেখানে মাছ শিকার করার কোনো উপায় নেই।”

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও গাজীপুরে এক অনুষ্ঠানে বলেন, “আমরা নাকি জোর করে পদত্যাগ করিয়েছি? পদত্যাগপত্র কোথা থেকে এসেছে? সিঙ্গাপুর না কানাডা?

“পদত্যাগপত্র সিঙ্গাপুর থেকে এসেছে। সেখানে তো পুলিশও নেই, সরকারের বিশেষ কোনো বাহিনীও নেই। সিনহা সাহেব নিজেই বিদেশে থেকে পদত্যাগপত্র দিয়েছেন। তা ইতোমধ্যে মহামান্য রাষ্ট্রপতির কাছে।

“৫ বিচারপতি যেখানে সিনহা সাহেবকে অনাস্থা দিয়েছেন সেখানে সরকারের কী দোষ?”