প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান নিখোঁজ সাংবাদিক উৎপলের বাবা

ছেলেকে ফিরে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন নিখোঁজ সাংবাদিক উৎপল দাসের বাবা চিত্তরঞ্জন দাস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Oct 2017, 01:13 PM
Updated : 26 Oct 2017, 01:13 PM

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ আবেদন জানান তিনি।

অনলাইন নিউজ পোর্টাল পূর্বপশ্চিমবিডি ডট নিউজের সিনিয়র রিপোর্টার উৎপল গত ১০ অক্টোবর মতিঝিলের অফিস থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ। আওয়ামী লীগের খবর সংগ্রহ করতেন তিনি।

উৎপল দাস (ফাইল ছবি)

সংবাদ সম্মেলনে অনলাইন সংবাদপত্রটির প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান বলেন, “১৬ দিনেও প্রাণবন্ত, প্রাণচঞ্চল রিপোর্টার উৎপল দাস আমাদের মাঝে ফিরে আসেনি, যা শুধু উদ্বেগের বিষয় নয়; তার স্নেহশীল বাবা-মায়ের জন্য ঘুম হারাম করা ভয়ের বিষয়।

“একটি গণতান্ত্রিক সমাজে এত দিন ধরে আমাদের সন্তানতুল্য সহজ-সরল উৎপল দাস কোথায়, কেমন আছে? কী ঘটেছে তার জীবনে, কেন তার সন্ধান মিলছে না- তা আমরা বুঝতে পারছি না।”

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক উৎপলের বাবা চিত্তরঞ্জন দাস  বলেন, “আমি অতি সাধারণ মানুষ, শিক্ষকতা করে জীবন চালিয়েছি। আমাদের কোনো শত্রু নেই। আমরা আমাদের সন্তানকে অক্ষত অবস্থায় ফিরে পেতে চাই। মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।”

ভাইয়ের সন্ধান চেয়ে উৎপলের বোন বিনীতা বলেন, “আমি শুধু ভাইকে ফিরে পেতে চাই। আর কিছু চাই না। উৎপলকে খুঁজে দিন।”

উৎপল ঢাকার ফকিরাপুল এলাকায় একটি ভাড়া বাসায় থাকতেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরার রাধানগরে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে পূর্বপশ্চিমবিডি ডট নিউজের সম্পাদক খুজিস্তা নূর-ই-নাহারিন (মুন্নি), ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী উপস্থিত ছিলেন।