মুগদায় খালে পড়ার ৬ দিন পর শিশুর লাশ উদ্ধার

রাজধানীর মুগদার মাণ্ডা খালে পড়ে যাওয়ার ছয়দিন পর শনিবার বিকালে এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2017, 08:25 PM
Updated : 21 Oct 2017, 08:25 PM

এই ঘটনায় ওয়াসার দুই উপ-সহকারী প্রকৌশলী, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বাড়ির মালিকের স্ত্রী ও ছেলেসহ ছয়জনের বিরুদ্ধে মুগদা থানায় মামলা হয়েছে।

মুগদা থানার ওসি এনামুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, হৃদয় নামে তিন বছরের শিশুটি গত রোববার বিকালে মদিনাবাগে শুকনগর সেতু থেকে খালে পড়ে যায়। স্থানীয়রা ছাড়াও ফায়ার সার্ভিস ও পুলিশ বিভিন্নভাবে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালায়।

“ফায়ার সার্ভিস কর্মীরা টানা কয়েকদিন ডুবুরি দিয়ে শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালালেও ময়লার স্তূপের কারণে সম্ভব হচ্ছিল না।”

শনিবার বিকালে ময়লার স্তূপ সরানোর সময় মেশিনের সঙ্গে শিশুটির মৃতদেহ উঠে আসে।

কয়েক দিনের চেষ্টায়ও ছেলে উদ্ধার না হওয়ায় শিশুটির মা রোজিনা বেগম শুক্রবার রাতে বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।

মুগদা থানার পরিদর্শক শহীদ ইফতেখার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, দায়িত্ব অবহেলার অভিযোগ এনে ওই এলাকার দায়িত্বে থাকা ওয়াসার উপ-সহকারী প্রকৌশলী শফিকুল আলম ও মো. জসিম, মাণ্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমাস হোসেন, বাড়ির মালিকের স্ত্রী, ছেলে এবং কেয়ারটেকারের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।

“আসামিদের বিরুদ্ধে তাদের স্ব স্ব অবস্থান থেকে দায়িত্বে অবহেলার অভিযোগ আনা হয়েছে। আমরা আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করছি।”

রোববার বিকাল ৫টার দিকে বাঁশের সাঁকো পার হওয়ার সময় হৃদয় খালে পড়ে যায়। ওই খালের পাড়ে টংঘরে বাবা-মার সঙ্গে থাকত সে। শিশুটির বাবা একজন ভিক্ষুক বলে পুলিশ জানিয়েছে।