এমপির বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ সাবেক ছাত্রলীগ নেতার

আওয়ামী লীগের সংসদ সদস্য আলী আজমের বিরুদ্ধে মোবাইল ফোনে হত্যার হুমকির অভিযোগ করেছেন তার এলাকার ছাত্রলীগের সাবেক নেতা মহিবুল আলম খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2017, 04:18 PM
Updated : 20 Oct 2017, 04:34 PM

ভোলার এই সাংসদের বিরুদ্ধে গত বুধবার রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি জিডি করেছেন বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খোকন।

জিডিতে তিনি অভিযোগ করেন, “বিবাদি (আলী আজম) তার মোবাইল ফোন থেকে ফোন দিয়ে আমাকে গালিগালাজ করে বিভিন্ন ধরনের হুমকি ও ভয়ভীতি প্রদান করে, আমাকে মেরে ফেলবে এবং আমার পরিবারের সবাইকে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করেন।”

বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মহিবুল আলম খোকন

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ওসি মোহাম্মদ জামাল উদ্দিন মীর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “আলী আজমের বিরুদ্ধে মহিবুল আলম খোকন নামে এক ব্যক্তি জিডি করলেও তিনি সংসদ সদস্য আলী আজম কি না তা আমার জানা নেই।”

খোকন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের নিয়ে ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় এমপি আলী আজম মোবাইল ফোনে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ  এবং আমাকে ও আমার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেন।”

তার এই অভিযোগ নাকচ করে সংসদ সদস্য আলী আজম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সাবেক ছাত্রলীগ নেতা খোকন ‘মাদকাসক্ত’। এখন তিনি জামায়াতে ইসলামীকে ‘ইন্ধন’ দিচ্ছেন।

ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান)  আসনের সাংসদ আলী আজম আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলির সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদের ভাতিজা।

এই সংসদ সদস্য ও তার লোকজনদের বিরুদ্ধে ভোলার জনগণ ‘জিম্মি’ হয়ে আছে বলে অভিযোগ করেন মহিবুল আলম খোকন, যিনি ২০১২ সাল থেকে গত ৩০ মার্চ পর্যন্ত বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

খোকন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এমপি একজন সম্মানিত ব্যক্তি, কিন্তু ভোলার মানুষ তাদের কাছে জিম্মি হয়ে আছে, ভোলার মানুষ নির্যাতিত, নিপীড়িত। আওয়ামী লীগ ১০ বছর ধরে ক্ষমতায়, তারা কিচ্ছু পায়নি। এই বিষয়ে আমি ফেইসবুকে দুই-একটা স্ট্যাটাস দিয়েছি, কিন্তু আওয়ামী লীগের বিরুদ্ধে কোনো কথা বলি না, আমি ছাত্রলীগের মুজিব আদর্শের সৈনিক।”

তিনি বলেন, “আজকে হাইব্রিড দ্বারা আওয়ামী লীগ চলবে কেন, সেই বিষয়ে আমি মাঝে মাঝে লিখি। এই কথাগুলো আমি যখন ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছি তখন আমার এমপি আমাকে ঢাকা থেকে নিয়ে গিয়ে মেরে ফেলার হুমকি, আমার ফ্যামিলিকে হুমকি দিচ্ছে মেরে ফেলবে। আমার বাড়িতে রাত ২টায় তার সন্ত্রাসী বাহিনী পাঠায়, আমার বড় ভাইকে তুলে নিয়ে আসে।”

তার এই অভিযোগের ভিত্তি নেই দাবি করে সংসদ সদস্য আলী আজম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জিডিতে যে অভিযোগ করা হয়েছে সেগুলো সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। ও (খোকন) আগে ছাত্রলীগ করত, পরে ডাইভার্ট হয়ে জামায়াতে ইসলামকে ইন্ধন দিয়েছে। সে গাঁজা-মদ খায়। ব্যাপক মাদকাসক্ত হয়ে গেছে। বাজারে চাঁদাবাজি করেছে, ছাত্রলীগে থাকা অবস্থায় ওরে আমি বহু হেল্প করেছি।”

সাংসদের মোবাইলে ‘হুমকির’ অডিও রেকর্ড থাকার যে দাবি খোকন করেছেন সে বিষয়ে আলী আজম বলেন, “ওখানে কী আছে সেটা বাজিয়ে দেখেন। ওইটা ভিত্তিহীন রেকর্ড, আজকাল মানুষের ভয়েস চেঞ্জ করে অনেক কিছু করা যায়।”