সংবাদ প্রকাশে অপরাধী যেন সুবিধা না পায়: স্বরাষ্ট্রমন্ত্রী

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান নিয়ে সংবাদ প্রকাশ বা সরাসরি সম্প্রচারে অপরাধীরা যেন অভিযানের কৌশল সম্পর্কে ধারণা না পায় সে বিষয়ে খেয়াল রাখতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী  আসাদুজ্জামান খাঁন কামাল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2017, 06:22 PM
Updated : 19 Oct 2017, 06:22 PM

বৃহস্পতিবার রাতে মিরপুরে আইজিপি মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে তিনি বলেন, “কোন কোন ক্ষেত্রে সংবাদমাধ্যমে অগ্রিম সংবাদ প্রকাশ বা চ্যানেলসমূহে পুলিশের অভিযান সরাসরি সম্প্রচার অপরাধীদের অভিযানের কৌশল সম্পর্কে ধারণা পেতে সাহায্য করে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানের অভিষ্ট লক্ষ্য অর্জনকে ব্যাহত করতে পারে।

“তাই স্পর্শকাতর ঘটনাগুলোতে জাতীয় নিরাপত্তার স্বার্থে সংশ্লিষ্ট সংবাদ প্রকাশ ও প্রচারে সকল গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে আরও বেশি দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানাচ্ছি।”

উদাহরণ হিসেবে গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে জঙ্গি হামলার পর আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা সরাসরি সম্প্রচারের বিষয়টি তুলে ধরেন তিনি।

এ বছর প্রিন্ট মিডিয়া বিভাগে পুরস্কার পেয়েছেন দৈনিক আমাদের সময় পত্রিকার স্টাফ রিপোর্টার হাবিব রহমান, আর ইলেকট্রনিক মিডয়ায় চ্যানেল টোয়েন্টিফোরের সিনিয়র রিপোর্টার মাকসুদ-উন-নবী।

তাদের ক্রেস্টের পাশাপাশি এক লাখ টাকা করে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে পুলিশ প্রধান একেএম শহীদুল হক, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এবং জুরি বোর্ডের পক্ষে দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার বক্তব্য রাখেন।