ডাকসু নির্বাচন দাবিতে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে উপাচার্যের কার্যালয়ের সামনে প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেছে একদল শিক্ষার্থী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2017, 07:55 PM
Updated : 17 Oct 2017, 07:55 PM

মঙ্গলবার সকাল ১১টা থেকে শিক্ষার্থীরা এক ঘণ্টার জন্য কর্মসূচি চালিয়ে গেলেও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান তাদের সঙ্গে দেখা করেননি।

শিক্ষার্থীদের উপস্থিতি টের পেয়ে উপাচার্য কার্যালয়ের মূল ফটক বন্ধ করে দেয় সেখানকার নিরাপত্তারক্ষীরা।

এ বিষয়ে যোগাযোগ করা হলে অধ্যাপক আখতারুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি জানতাম না ওদের কোনো কর্মসূচি ছিল কি না। তবে আমি কার্যালয়ের বাইরে সামান্য আওয়াজ শুনতে পেয়েছি।”

উপাচার্য কার্যালয়ের সামনে এ সময় ডাকসুর দাবি সম্বলিত প্ল্যাকার্ড ফেস্টুন নিয়ে  স্লোগান দেন শিক্ষার্থীরা।

সেখানে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আবু রায়হান খান, সিজান আহমেদ জিম, মার্কেটিং বিভাগের শিক্ষার্থী নাসির আব্দুল্লাহসহ কয়েকজন।

আন্দোলনকারী শিক্ষার্থীদের সমন্বয়ক মাসুদ আল মাহাদী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিগগিরই ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণার দাবিতে আমরা উপাচার্য কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছি। ছাত্রদের দাবি আদায়ের এই একমাত্র প্ল্যাটফর্মটি কার্যকরের দাবিতে আমাদের কর্মসূচি চালিয়ে যাব।”

গত ২৫ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. আখতারুজ্জামানের কাছে ডাকসু কার্যকর করার দাবিতে স্মারকলিপি দিয়েছিল আন্দোলনরত শিক্ষার্থীরা।

উপাচার্য সে সময় ডাকসু নির্বাচনের বিষয়ে পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দিয়েছিলেন।