তেজগাঁও ট্রাক-কভার্ডভ্যানমুক্ত রাখতে ডিএনসিসির বৈঠক

রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তার সড়কটি ফের ট্রাক ও কভার্ডভ্যানের দখলে চলে যাওয়ায় বাংলাদেশ ট্রাক কভার্ডভ্যান মালিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র এবং কাউন্সিলরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 06:23 PM
Updated : 16 Oct 2017, 06:23 PM

গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষাপটে সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশন নগর ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ডিএনসিসির প্যানেল মেয়র মো. ওসমান গণি। ওয়ার্ড কাউন্সিলর মো. আফসার উদ্দিন খান, মো. মোবাশ্বের চৌধুরী, মো. মফিজুর রহমান, মো. সফিউল্লা এবং মো. ফোরকান হোসেন বৈঠকে ছিলেন।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা আবদুর রাজ্জাক এবং প্রধান সম্পত্তি মো. আমিনুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলররা তেজগাঁও এলাকার সড়কগুলো ট্রাক-কভার্ড ভ্যানের অবৈধ দখলমুক্ত মুক্ত রাখতে মালিক সমিতির সহযোগিতা চান।

প্যানেল মেয়র ওসমান গণি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মেয়র আনিসুল হকের অক্লান্ত পরিশ্রমের ফলে তেজগাঁও ট্রাক স্ট্যান্ড উদ্ধার করা সম্ভব হয়েছে।

“তার অর্জন আমরা হাতছাড়া করতে পারি না। বাংলাদেশ ট্রাক কভার্ডভ্যান মালিক সমিতির কাছে রাখা মেয়র আনিসুল হকের সকল অঙ্গীকারও আমরা পূরণ করব।”

বৈঠকে সড়কে ট্রাক-কভার্ডভ্যান না রাখার প্রতিশ্রুতি পাওয়া গেছে বলে জানান তিনি।

বৈঠকে ছিলেন বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি তোফাজ্জল হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক রুস্তম আলী খানসহ নেতারা।

ট্রাক মালিক সমিতির নেতারা বৈঠকে জানান, রাজধানীতে যানবাহন যে পরিমাণ বেড়েছে সে অনুযায়ী রাখার জায়গা বাড়েনি। তেজগাঁও একটি শিল্পাঞ্চলে এখানে অনেক গুদাম রয়েছে তাই রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত এখানে মালামাল উঠানামা হয়।

ট্রাক-কভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক রুস্তম আলী রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সাতরাস্তা থেকে রেলক্রসিং হয়ে ফার্মগেট যাওয়ার প্রধান সড়কটি ট্রাক-কভার্ডভ্যান না রাখার অঙ্গীকার করেছেন তারা। তবে অন্য সড়কগুলোর বিষয়ে তারা কথা দিতে পারেননি।

“মেয়র আনিসুল হক সাহেব এই রাস্তাটি দখলমুক্ত ঘোষণা করেছিলেন। তার সঙ্গে এখনও আমরা একমত। এই প্রধান সড়কটি আমরা খালি করে করে দেব বলেছি।”

তিনি বলেন, “সরকার আমাদের গাড়ি রাখার জায়গা দিতে পারে নাই স্বাধীনতার পর থেকে আজ পর্যন্ত। এখানে অস্থায়ী যে টার্মিনাল করেছে তাতে জায়গা হয় না। এত গাড়ি আমরা কোথায় রাখব?”