হাই কোর্টের নির্দেশনা বাস্তবায়ন হবে: মেয়র খোকন

ঢাকার বর্জ্য অপসারণে হাই কোর্টের নিদের্শনা যথাযথভাবে বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2017, 03:52 PM
Updated : 16 Oct 2017, 03:52 PM

সোমবার রাজধানীর দনিয়া ইউনিয়নের কয়েকটি উন্নয়ন কাজ উদ্বোধন করতে এসে মেয়র বলেন, “আমরা হাই কোর্টের নিদের্শনাকে স্বাগত জানাই। এটি বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা আমরা নেব।”

প্রতিদিন রাত ১০টা থেকে ভোর ৬টার মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের বর্জ্য সংগ্রহ করে তা ঢাকনাযুক্ত পরিবহনের মাধ্যমে সরিয়ে নিতে সোমবার নির্দেশ দিয়েছে হাই কোর্ট।

মেয়র সাঈদ খোকন বলেন, “অনেক চালক সকালে বর্জ্য অপসারণ করেন। পরিচ্ছন্নতাকর্মীদের অনেকে দেরি করে কাজে আসেন। এরপর থেকে কেউ নির্দিষ্ট সময়ের মধ্যে বর্জ্য অপসারণ না করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।”

মেয়র জানান, নতুন যুক্ত হওয়া ইউনিয়নগুলোয় সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে। এরই অংশ হিসেবে দনিয়া ইউনিয়নে ১২৪ কোটি টাকার বিভিন্ন উন্নয়নকাজ করা হবে। প্রকল্পের আওতায় দনিয়া ইউনিয়নের সড়ক ও অবকাঠামো নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, এলইডি বাতি স্থাপন করা হবে।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান প্রকৌশলী ফরাজী শাহাবুদ্দিন আহমেদ, প্রকল্প পরিচালক বোরহান আহমেদ এবং স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী এবং দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে জানানো হয়, দনিয়া এলাকার ১২ থেকে ৩০ ফুট প্রস্থের ১১০টি সড়কের ২৬ দশমিক ৯১ কিলোমিটার আরসিসি ঢালাই করা হবে। সড়কের এসব অংশে স্থাপন করা হবে ১ হাজার ৫৭৬টি এলইডি বাতি। এছাড়া ৩০ দশমিক ৬০ কিলোমিটার নর্দমা ও ফুটপাত নির্মাণ করা হবে।