একাই গেলেন প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি এস কে সিনহা সস্ত্রীক অস্ট্রেলিয়া যাচ্ছেন বলে শোনা গেলেও একাই গেলেন তিনি।

গোলাম মুজতবা ধ্রুববিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2017, 06:25 PM
Updated : 13 Oct 2017, 07:34 PM

বিচারপতি সিনহা শুক্রবার রাত ১০টার দিকে বিমানবন্দরের উদ্দেশ্যে ঢাকার হেয়ার রোডের বাসা থেকে বেরোনোর সময় স্ত্রী সুষমা সিনহা তার সঙ্গে ছিলেন। তবে বিমানে উঠেননি তিনি।

রাত ১১টা ৪৯ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের উড়োজাহাজে উঠেন প্রধান বিচারপতি।

তার প্রটোকল কর্মকর্তা আবদুল ওয়ারেস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “স্যার একাই বিমানে উঠেছেন। ম্যাডাম উনাকে তুলে দিতে এসেছিলেন।”

প্রধান বিচারপতিকে বহনকারী উড়োজাহাজটি রাত ১১টা ৫৭ মিনিটে ঢাকা ছেড়ে যায় বলে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ডিউটি ম্যানেজার জানান।

“তিনি একই ছিলেন, স্ত্রী সঙ্গে যাননি,” বলেন তিনি।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট এসকিউ ৪৪৭ এর যাত্রীদের তালিকায় ২১৮ নম্বরে বিচারপতি সিনহার নাম রয়েছে। তার আশপাশে কোথাও স্ত্রী সুষমা সিনহার নাম পাওয়া যায়নি।

প্রধান বিচারপতি মাঝারি আকারের দুটি স্যুটকেস এবং একটি ছোট কার্টনে তার জিনিসপত্র নিয়ে গেছেন বলে ওয়ারেস জানিয়েছেন।

বিদেশে যাওয়ার আগে প্রধান বিচারপতি বললেন, তিনি অসুস্থ নন।

সিঙ্গাপুর এয়ারলাইন্সের একজন কর্মকর্তা জানান, প্রধান বিচারপতিকে বহনকারী ফ্লাইটটি স্থানীয় সময় শনিবার ভোর ৬টায় সিঙ্গাপুরে পৌঁছাবে। সেখানে ৪৫ মিনিট যাত্রাবিরতি করে রওনা হবে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে। সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়ায় পৌঁছাতে প্রায় সাত ঘণ্টা লাগে।

ষোড়শ সংশোধনীর রায় বাতিল নিয়ে ক্ষমতাসীনদের তোপের মুখে থাকা বিচারপতি সিনহা ৩ অক্টোবর এক মাসের ছুটি নেওয়ার পর নানামুখী আলোচনার মধ্যে স্ত্রীসহ তার তিন বছরের অস্ট্রেলিয়ার ভিসা হওয়ার কথা জানিয়েছিলেন আদালতের একজন কর্মকর্তা।

অস্ট্রেলিয়ায় বসবাসরত মেয়ে সূচনা সিনহার কাছে প্রধান বিচারপতি উঠবেন বলে জানিয়েছিলেন তিনি।