প্রেরণার উৎস হয়ে থাকবেন রাজ্জাক: খালেদা

বাংলাদেশের চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2017, 04:15 PM
Updated : 21 August 2017, 04:25 PM

চিকিৎসার জন্য লন্ডনে থাকা বিএনপি চেয়ারপারসন এক বিবৃতিতে বলেন, “নায়করাজ রাজ্জাকের পৃথিবী থেকে চলে যাওয়া যেন চলচ্চিত্র জগতের মহাকাশ থেকে একজন উজ্জ্বল জ্যোতিষ্ক হারিয়ে যাওয়া। অমর এই শিল্পীর ইন্তেকালে চলচ্চিত্র অঙ্গনে বিশাল শূন্যতার সৃষ্টি হলো। নায়করাজ রাজ্জাক এর মৃত্যুতে আমি গভীর শোকাহত।”

দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন নায়ক রাজ্জাকের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বেশ কিছুদিন ধরেই নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন ৭৫ বছর বয়সী নায়করাজ। সোমবার কার্ডিয়াক অ্যারেস্ট হলে তাকে নেওয়া হয় ঢাকার ইউনাইটেড হাসপাতালে। চিকিৎসকরা সন্ধ্যায় তাকে মৃত ঘোষণা করেন।

এই বরেণ্য শিল্পীর বর্ণাঢ্য জীবনী তুলে ধরে খালেদা জিয়া বলেন, “ষাটের দশক থেকে শুরু করে জীবনের শেষ দিন পর্যন্ত চলচ্চিত্র অঙ্গনে অনন্য কুশলী অভিনেতা হিসেবে দেশবাসীর মনে নায়করাজ হিসেবে নিজের আসনকে তিনি মজবুত করে রেখেছেন। খ্যাতিমান এই অভিনয় শিল্পী অসাধারণ অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রমোদী মানুষকে বিমোহিত করে রাখতেন।

“অপ্রতিদ্বন্দ্বী এই অভিনেতা বাংলাদেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করতে এক যুগান্তকারী অবদান রাখেন। উত্তরসূরী অভিনেতা অভিনেত্রীদের কাছে সর্বাধিক জনপ্রিয় অভিনয় শিল্পী মরহুম আব্দুর রাজ্জাক প্রেরণার উৎস হয়ে থাকবেন।”