শাহবাগে ইমরানের ওপর ফের হামলা

বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহের কর্মসূচিতে থাকা গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের ওপর টানা দ্বিতীয় দিনের মত হামলা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 02:03 PM
Updated : 18 August 2017, 02:03 PM

ইমরান অভিযোগ করেছেন, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের মোড়ের কাছে পুলিশের উপস্থিতিতে এই হামলা হয়।

এর আগে বৃহস্পতিবার বিকালে শাহবাগে ইমরানের ওপর হামলা হয়েছিল। তার আগে ১৬ জুলাই ঢাকার নিম্ন আদালতে এক মামলার হাজিরা দিতে গেলে ডিম নিক্ষেপ করা হয় ইমরানের গাড়িতে।

শুক্রবার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “বিকালে শাহবাগ থেকে ফেরার পথে পিজি হাসপাতালের মোড়ে ১৫/২০ জনের একটি দল অতর্কিতে হামলা করে। আমার সঙ্গে ৮/১০ জন ছিল। তারা প্রথমে ইটপাটকেল ছোড়ে, পরে রাস্তায় ফেলে কিলঘুষি মারে।”

ওই ঘটনার সময় পাশে ‘সিভিল ড্রেসে’ একজন পুলিশ ছিলেন জানিয়ে ইমরান বলেন, “তিনি আমাকে বলেছেন, একা থাকার কারণে তিনি কিছু করতে পারেননি। আমরা শাহবাগ থানায় সঙ্গে সঙ্গে বিষয়টি জানিয়েছি।”

কারা হামলা চালিয়েছে জানতে চাইলে ইমরান বলেন, “গতকাল যারা হামলা চালিয়েছে, আদালতে যারা আমার ওপর হামলা চালিয়েছে, তাদের সঙ্গে আজকের হামলাকারীদের বডি ল্যাঙ্গুয়েজের মিল আছে। তাদের একই কথা, আমি নাকি বাড়াবাড়ি করি। হামলার সময় গালিগালাজ করে। বলে- ‘তোরা বেশি বাড়াবাড়ি করছিস’।”

শনিবার গণজাগরণ মঞ্চের হয়ে ত্রাণ তৎপরতা চালানোর জন্য উত্তরবঙ্গে যাওয়ার কথা থাকলেও হামলার ঘটনার পর যাওয়া হবে কি না- ত নিয়ে ভাবছেন বলে জানান মঞ্চের মুখপাত্র।

 

হামলার ঘটনার বিষয়ে জানতে চাইলে শাহাবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সন্ধ্যা ৬টার সময় বঙ্গবন্ধু মেডিকেলের গেট থেকে পরীবাগের দিকে যাওয়ার পথে ইমরান এইচ সরকার ও তার সঙ্গীদের লক্ষ্য করে ঢিল ছোঁড়া হয়েছে বলে আমরা জেনেছি। কে বা কারা এটা করেছে তা এখনো শনাক্ত করা যায়নি।”

ইমরান বা তার সঙ্গীদের কোনো লিখিত অভিযোগ পাননি বলে এই পুলিশ কর্মকর্তা জানান।  

যুদ্ধাপরাধের বিচার দাবির পাশাপাশি হত্যা, নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন অন্যায়-অবিচারের বিরুদ্ধে সোচ্চার ইমরানের বিরুদ্ধে কিছু দিন ধরে নানা হুমকি-ধমকি দিয়ে আসছে ছাত্রলীগ।

হেফাজতে ইসলামের দাবি মেনে সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য সরানোর প্রতিবাদে গণজাগরণ মঞ্চের মিছিল থেকে শেখ হাসিনার বিরুদ্ধে স্লোগান ওঠায় ইমরানকে ‘কুত্তার মতো’ পেটানোর হুমকিও দিয়েছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী।

এদিকে বৃহস্পতিবার ত্রাণ সংগ্রহ কার্যক্রমে ‘সন্ত্রাসী হামলার প্রতিবাদে’ আগামীকাল ১৮ আগস্ট বিকাল ৪টায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ ডেকেছে গণজাগরণ মঞ্চ।