আনিসুল হকের অবস্থা ‘স্থিতিশীল’

মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ নিয়ে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের অবস্থা ‘স্থিতিশীল’ বলে তার ব্যক্তিগত সহকারী আবরাউল হাসান জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2017, 05:56 PM
Updated : 17 August 2017, 07:00 PM

তাকে এখনও আইসিইউতে রাখা হয়েছে বলে বুধবার রাতে জানান আবরাউল।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মেয়রের স্ত্রী রুবানা হক স্বামীর সঙ্গে রয়েছেন। বাবার শারীরিক অবস্থার খবরাখবর দিচ্ছেন আনিসুল হকের ছেলে নাভিদুল হকও।

আবরাউল বলেন, “তিনি (মেয়র) এখন মেডিকেলি স্ট্যাবল। তার রক্তচাপ ঠিক আছে। চিকিৎসকরা তাকে ক্লোজলি অবজারভেশনে রেখেছেন।

“তিনি আইসিইউতে আছেন এবং তাকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। যেহেতু তার ব্রেইনে রক্ত চলাচলে সমস্যা ধরা পড়েছে, সে কারণে ব্ল্যাড সার্কুলেশন বাড়ানোর জন্য ওষুধ দেওয়া হচ্ছে।”

নাতি হওয়া উপলক্ষে গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান ৬৫ বছর বয়সী আনিসুল হক।

সকালে তার অসুস্থতার খবর জানিয়ে যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়েছেন।

বেশ কিছু দিন ধরেই আনিসুল হকের মাথা ঘোরার সমস্যা হচ্ছিল বলে তার পরিবারের ঘনিষ্ঠ একজন জানান।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিষয়টি নিয়ে তিনি ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে গিয়েছিলেন। তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। কিছুদিন আগে সিঙ্গাপুরে গেলে সেখানেও চিকিৎসকরা একই কথা বলেন।

“এবার লন্ডনে গিয়ে আবারও সমস্যা দেখা দিলে গত শুক্রবার তিনি হাসপাতালে যান। সেখানে পরীক্ষা চলার মধ্যে একবার সংজ্ঞা হারিয়ে ফেলেন। সেখানকার ডাক্তরারা দেখেছেন, উনার ব্রেইনে ব্লাড ভেসেলে ইনফ্লেমেশন আছে। এজন্য আইসিইউতে রেখে চিকিৎসা করা হচ্ছে।”

কোনো কোনো সংবাদ মাধ্যমে মেয়রের স্ট্রোক হওয়ার খবর এলেও তা সঠিক নয় বলে জানান তিনি।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক ২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন।

অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য মেয়র হিসেবে প্রশংসা পেলেও জলাবদ্ধতা আর মশা নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য সমালোচিত হয়েছেন তিনি।