রাজধানীতে ‘ধর্ষণের পর’ শিশু হত্যা, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2017, 06:10 AM
Updated : 31 July 2017, 10:23 AM

রাজধানীর বাড্ডায় সাড়ে তিন বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার মো. শিপন বাড্ডার আদর্শনগর এলাকায় পরিবার নিয়ে ভাড়া থাকেন।

সোমবার সকালে বাড্ডা থানার এএসআই কাউসার আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডট্কম বলেন, রোববার রাতে বাড্ডার আদর্শনগর এলাকার একটি টিনশেড ঘরের পাশে টয়লেট থেকে অচেতন অবস্থায় শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

“ঘটনাস্থলের পাশেই একটি ঘরে বাবা-মায়ের সঙ্গে শিশুটি থাকত। তাকে ডেকে নিয়ে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।

পরে দুপুরে মিন্টু রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, শিশুটিকে ধর্ষণের সময় গলাটিপে হত্যার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে শিপন।

তিনি বলেন, আদর্শনগরের মিনহাজের টিনশেটের ভাড়া বাসায় হত্যাকাণ্ডের শিকার ওই শিশু তার বাবা-মার সাথে থাকত।

“রোববার বিকালের দিকে শিশুটি তাদের বাসার পাশেই জাহেদা আক্তার কলি নামে এক নারীর ঘরে যায়। সে কলিকে আন্টি বলে ডাকত। কলির ঘরের পাশেই আরেকটি ঘরে গ্রেপ্তার শিপন স্ত্রী নিয়ে বসবাস করে।”

আবদুল বাতেন বলেন, “প্রাথমিকভাবে শিপন স্বীকার করেছে যে, কলির ঘর থেকে বিকাল ৫টার দিকে নিজেদের ঘরে যাওয়ার সময় খাবারের লোভ দেখিয়ে শিশুটিকে তার ঘরে টেনে নিয়ে যায়। এরপর শিশুটিকে সে ধর্ষণ করে।

“এ সময় শিশুটি চিৎকার করলে গলা চেপে ধরে হত্যার পর পাশের টয়লেটে মৃতদেহ ফেলে দেয়।”

শিশুটিকে ধর্ষণের সময় শিপনের পরনের কাপড় ও বিছানা রক্তাক্ত হয়ে যায় জানিয়ে তিনি বলেন, পরে এসব কাপড়-চোপড় তার ঘরে বালতিতে ভিজিয়ে রাখে। গ্রেপ্তারের সময় তার ঘর থেকে রক্তমাখা তোয়ালেসহ অন্যান্য আলামত জব্দ করা হয়।

এর আগে গত বছর শিপন রাজধানীর চকবারাজার থানার একটি ডাকাতি মামলায় পাঁচ বছর কারাভোগ করে বের হয় বলে সংবাদ সম্মেলনে জানান পুলিশের যুগ্ম কমিশনার বাতেন।

তিন বছর বয়সী নিহত শিশুর বাবা পেশায় একজন গাড়ি চালক।

তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে জানিয়ে বাড্ডা থানার এএসআই কাউসার বলেন, মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।