ঢাকা লেডিস ক্লাব সভাপতির অব্যাহতির আদেশ স্থগিত

যৌথ মূলধন কোম্পানি এবং ফার্মসমূহের নিবন্ধকের কার্যালয় ঢাকা লেডিস ক্লাবের সভাপতি জাহান আরা মান্নানকে সাময়িক অব্যাহতির যে আদেশ দিয়েছিল তা তিন মাসের জন্য স্থগিত করেছে হাই কোর্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2017, 10:08 AM
Updated : 16 July 2017, 10:34 AM

সাময়িক অব্যাহতির আদেশ চ্যালেঞ্জ করে জাহান আরা মান্নানের করা রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে রোববার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

পাশাপাশি জাহান আরা মান্নানকে সাময়িক অব্যাহতি দিয়ে সহ-সভাপতিকে সভাপতির দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুলও দেওয়া হয়েছে।

চার সপ্তাহের মধ্যে বাণিজ্য সচিব, যৌথ মূলধন কোম্পানি এবং ফার্ম নিবন্ধক, অতিরিক্ত নিবন্ধক, সহকারী নিবন্ধক, ক্লাবের ব্যবস্থাপক ও সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া ক্লাবের সহ-সভাপতি আসমা আব্বাসীকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন; সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব।

গত সোমবার ১০ জুলাই এক স্মারকে যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধকের কার্যালয় জাহান আরা মান্নানকে সাময়িক অব্যাহতি দিয়ে সহ-সভাপতি আসমা আব্বাসীকে সভাপতির দায়িত্ব দেয়।

ওই স্মারকে বলা হয়, “লেডিস ক্লাবের বিদ্যমান অসন্তোষ, নির্বাহী কমিটির সদস্যদের মধ্যে মতবিরোধ এবং সাংঘর্ষিক অবস্থা নিরসন তথা শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ ফিরিয়ে আনার লক্ষে তাকে সাময়িক অব্যাহতি প্রদান করা হলো।”

এর বিরুদ্ধেই হাই কোর্টের রিট করেন জাহান আরা মান্নান।

আদেশের পর মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, “যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধকের কার্যালয়ের আদেশটি তিন মাসের জন্য স্থগিত করেছেন হাই কোর্ট। এর ফলে জাহান আরা মান্নান সভাপতি পদে থেকে কার্যক্রম চালিয়ে যেতে পারবেন। আদালত সে নির্দেশই দিয়েছেন।”  

২০১৬ সালের ১ মে দুই বছরের জন্য সভাপতি নির্বাচিত হন জাহান আরা মান্নান।