রিজার্ভ চুরি মামলা: এবারও অভিযোগপত্র দেয়নি সিআইডি

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় দায়ের করা মামলায় ফের অভিযোগপত্র জমা দিতে ব্যর্থ হয়েছে মামলার তদন্ত সংস্থা সিআইডি।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2017, 11:21 AM
Updated : 19 June 2017, 11:21 AM

ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সোমবার মামলার অভিযোগপত্র দাখিলের দিন ধার্য ছিল।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের-সিআইডি অতিরিক্ত সুপার রায়হান উদ্দিন খান প্রতিবেদন দাখিল না করায় তা পিছিয়ে আগামী ৩০ জুলাই নতুন দিন ঠিক করেন ঢাকার মহানগর হাকিম এ কে এম মঈনুদ্দীন সিদ্দিকী।

আদালতের সংশ্লিষ্ট পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই জালাল উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এ নিয়ে মোট ১৫ বার প্রতিবেদন দাখিলের সময় পেছানো হয়েছে।

গত বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় ওই বছরের ১৫ মার্চ কেন্দ্রীয় ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং বিভাগের উপ-পরিচালক জোবায়ের বিন হুদা বাদী হয়ে মতিঝিল থানায় একটি মামলা করেন।

মানি লন্ডারিং প্রতিরোধ এবং তথ্য ও প্রযুক্তি আইনে অজ্ঞাত পরিচয়দের আসামি করা এ মামলা তদন্তের দায়িত্ব পাওয়া সিআইডিকে প্রতিবেদন দাখিলের জন্য গত বছরের ১৯ এপ্রিল প্রথমবারের মতো দিন ধার্য করে দিয়েছিল আদালত।

সাইবার জালিয়াতির মাধ্যমে চুরি যাওয়া ৮ কোটি ১০ লাখ ডলার রিজার্ভের অর্থ ফিলিপিন্সের রিজল ব্যাংকে যাওয়ার পর ইতোমধ্যে দেড় কোটি ডলার ফেরত এসেছে, বাকি অর্থ উদ্ধারে চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ।