পার্বত্য অঞ্চলের স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল

পাহাড় ধসে হতাহতের ঘটনায় ওই অঞ্চলে নিয়োজিত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে বলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2017, 07:06 PM
Updated : 14 June 2017, 07:16 PM

সচিবালয়ে বুধবার প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, পার্বত্য অঞ্চলে ৪৮৩টি মেডিকেল টিম কাজ করছে।

“আমরা সার্বক্ষণিক খবর রাখছি ওখানে আহত ব্যক্তিদের চিকিৎসায় যাতে কোনো ত্রুটি না হয়। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও মাঠ পর্যায়ের কর্মীরা সেখানে সার্বক্ষণিক কাজ করছেন। তাদের কোনো ছুটি নেই। আহত মানুষকে তো বাঁচাতে হবে। আমরা সেই কাজটিই করছি।”

নিম্নচাপের প্রভাবে দুই দিনের টানা বৃষ্টির পর রোববার রাত থেকে চট্টগ্রাম ও এর আশপাশের কয়েক জেলায় পাহাড় ধসে বহু মানুষ হতাহত হন।

চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজারে মঙ্গল ও বুধবার অন্তত দেড়শ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রাঙামাটিতেই মারা গেছেন শতাধিক মানুষ।

পাহাড়ি এলাকায় এই বিপর্যয়ের আগে দুই-তিন দিন ধরে মানুষকে সরে যাওয়ার জন্য মাইকিং করা হয় জানিয়ে মন্ত্রী বলেন, “কিন্তু মানুষ যেতে চায় না। অনেকে আছে শ্রমজীবী ও নিরীহ মানুষ, তারা বাড়িঘর ছেড়ে যেতে চায় না। ওখানে থাকা লোকজন সরিয়ে নেওয়ার জন্য আমাদের প্রশাসনের তৎপরতা ছিল।”

এ সময় মন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ  উপস্থিত ছিলেন।