লাকী আখান্দের অভাব পূরণ হওয়ার নয়: বিএনপি

সদ্য প্রয়াত সুরকার, গীতিকার লাকী আখান্দকে ‘এক উজ্জ্বল জ্যোতিষ্ক’ অভিহিত করে তার অভাব সহজে পূরণ হওয়ার নয় বলে এক শোকবার্তায় বলেছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 05:50 PM
Updated : 21 April 2017, 05:50 PM

লাকী আখান্দের মৃত্যুতে দেশ এক গুণী শিল্পীকে হারিয়েছে উল্লেখ করে এক শোকবার্তায় শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

শুক্রবার রাতে পাঠানো ওই শোকবার্তায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “সঙ্গীতজগতে বহুমুখী প্রতিভার অধিকারী প্রয়াত লাকী আখান্দ ছিলেন এক উজ্জ্বল জ্যোতিষ্ক। তার মৃত্যুতে দেশ একজন বরেণ্য গুণী শিল্পীকে হারাল, যার অভাব সহজে পূরণ হওয়ার নয়।”

‘এই নীল মণিহার’, ‘আমায় ডেকো না’, ‘আগে যদি জানতাম’- এ রকম অনেক জনপ্রিয় গানের শিল্পী লাকী আখান্দ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে না মারা যান।

বছর দেড়েক আগে ফুসফুসে ক্যান্সার ধরা পড়ার পর বেশিরভাগ সময় হাসপাতালে চিকিৎসাধীন থাকা কিংবদন্তি এই শিল্পী সর্বশেষ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে টানা আড়াইমাস থাকার পর ৭ এপ্রিল রাজধানীর আরমানিটোলার বাসায় ফিরেছিলেন।

শুক্রবার দুপুরে ফের তার শারীরিক অবস্থার অবনতি হলে সন্ধ্যার আগে তাকে দ্রুত মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়; সেখানেই সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুতে বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, “কন্ঠশিল্পী লাকী আখান্দের মৃত্যু সংবাদে আমি গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। তিনি ছিলেন দেশের গুণী কন্ঠশিল্পীদের মধ্যে অন্যতম। তিনি শুধু কন্ঠশিল্পীই ছিলেন না বরং একাধারে সঙ্গীত পরিচালক, সুরকার ও গীতিকার হিসেবেও সঙ্গীত ভুবনকে করেছিলেন সমৃদ্ধ।”

শোকবার্তায় সদ্য প্রয়াত শিল্পীর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাও প্রকাশ করেন বিএনপি মহাসচিব।