হাতবোমা বিস্ফোরণ, কুমিল্লার এক কেন্দ্র স্থগিত

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অনিয়ম ও গোলযোগের কারণে সরকারি সিটি কলেজের পুরুষ কেন্দ্রের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2017, 07:09 AM
Updated : 30 March 2017, 08:42 AM

সিটির ২১ নম্বর ওয়ার্ডের এই কেন্দ্রে ২ হাজার ৭৭২ জন পুরুষ ভোটার রয়েছেন। বেলা ১২টা পর্যন্ত সেখানে প্রায় নয়শ ভোট পড়েছে বলে ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “এ কেন্দ্রের পরিস্থিতি প্রিজাইডিং কর্মকর্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় ভোট বন্ধ করা হয়েছে। কেন্দ্রে যে ভোট পড়েছে তা আর গণনা হবে না, বাতিল হয়ে যাবে।”

বৃহস্পতিবার সকাল ৮টায় ভোট শুরুর পর বেলা সাগে ১১টার আগে আগে ওই কেন্দ্রের বাইরে তিনটি হাতবোমা ফাটানো হয়। এ সময় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং কয়েকজন কেন্দ্রে ঢুকে ব্যালট নিয়ে সিল দিয়ে বাক্স ভরার চেষ্টা করেন বলে নির্বাচন কর্মকর্তারা জানান।

ইসি সচিব বলেন, “যে কোনো ধরনের গোলযোগ ও অনিয়মের তথ্য পেলেই কেন্দ্র বন্ধের নির্দেশনা রয়েছে। কমিশন এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে।”

ভোটের আগের দিন নির্বাচনী এলাকার একটি বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান মেলার পর অনেকের মধ্যে আতঙ্ক ছড়ায়। তবে কমিশন আতঙ্কিত না হয়ে সবাইকে ভোট কেন্দ্রে যাওয়ার অনুরোধ করে।

এ বিষয়ে ইসি সচিব বলেন, “ভোটারদের মধ্যে আতঙ্ক কেটে গেছে। আমরা ভালো নিরাপত্তা নিশ্চিত করতে পেরেছি। কমিশন পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। আশা করি, শেষ পর্যন্ত ভালো ভোট অব্যাহত থাকবে।”

কুমিল্লার ১০৩টি কেন্দ্রে সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।