রাজশাহী-সিলেটে নতুন বিভাগীয় কমিশনার

রাজশাহী ও সিলেটে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2017, 04:48 PM
Updated : 11 Jan 2017, 04:48 PM

এছাড়া আরও ২১ জন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করে বুধবার রাতে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য মো. নূর-উর রহমান রাজশাহী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মোছাম্মাৎ নাজমানারা খানুম সিলেটের বিভাগীয় কমিশনার নিয়োগ পেয়েছেন।

রাজশাহী বিভাগীয় কমিশনার মো. আব্দুল হান্নান এবং সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ জামাল উদ্দিন আহমেদ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে নিয়োগ পেয়েছেন।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) হোসনে আরা বেগমকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদা দিয়ে আগের দপ্তরের পদায়ন করা হয়েছে।

বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকারকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দিনকে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ মো. মতলুবুর রহমানকে যৌথ মূলধনী কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের নিবন্ধক এবং পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের ন্যস্ত অতিরিক্ত সচিব বাসুদেব গাংগূলীকে উপানুষ্ঠানিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব শাহ মোহাম্মদ নাসিমকে কৃষি মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব সুলতান মাহমুদকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি-৩ এর অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।

পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের ন্যস্ত অতিরিক্ত সচিব মো. কফিল উদ্দিনকে বাংলাদেশ জুট করপোরেশনের চেয়ারম্যান, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের ম্যানেজার মো. শহিদুল ইসলামকে ওয়াকফ প্রশাসক এবং বোয়েসেল-এর মহাব্যবস্থাপক মো. রশিদুল ইসলামকে বোয়েসেল-এর নির্বাহী পরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তরের পরিচালক মোস্তাফিজুর রহমান একই প্রতিষ্ঠানের মহাপরিচালক এবং মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মোহাম্মদ আলতাফ হোসেইন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব সরদার আবুল কালামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব শামীমা সুলতানাকে খাদ্য মন্ত্রণালয়ে, পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব ও এন সিদ্দীকা খানমকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে এবং ওএসডি অতিরিক্ত সচিব কাজী লিয়াকত আলীকে ধর্ম মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

দপ্তর বদল করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন মো. আনিসুর রহমানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব আশরাফ উদ্দিন আহমেদকে কৃষি মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক এফ এম এনামুল হককে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পাঠানো হয়েছে।

এছাড়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক নওরীন আহসান প্রেষণে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক নিয়োগ দিয়ে আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।