প্রতিরক্ষায় সচিব, পেট্রোবাংলায় নতুন চেয়ারম্যান

প্রতিরক্ষা মন্ত্রণালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও পরিকল্পনা বিভাগে নতুন সচিব এবং পেট্রোবাংলায় নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2016, 12:26 PM
Updated : 28 Dec 2016, 12:26 PM

এছাড়া পরিকল্পনা কমিশনে একজন ভারপ্রাপ্ত সদস্য এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে নতুন মহাপরিচালক নিয়োগ দিয়ে বুধবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আখতার হোসেন ভূঁইয়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পেয়েছেন। তিনি কাজী হাবিবুল আউয়ালের স্থলাভিষিক্ত হবেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে চুক্তিতে নিয়োজিত হাবিবুল আউয়ালের চুক্তি আগামী ১ জানুয়ারি থেকে বাতিল করে সরকার।

পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য মো. জিয়াউল ইসলামকে সচিব পদে পদোন্নতি দিয়ে পরিকল্পনা বিভাগের সচিব নিয়োগ দিয়েছে সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল উদ্দিনকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় পরিকল্পনা কমিশনের ভারপ্রাপ্ত সদস্য করা হয়েছে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব কাজী শফিকুল আযমকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব করেছে সরকার।

অন্যদিকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব আবুল মনসুর মো. ফয়জুল্লাহকে পেট্রোবাংলার চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

পেট্রোবাংলার চেয়ারম্যান ইশতিয়াক আহমেদকে গত ১৫ ডিসেম্বর পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেওয়া হয়। এর পর থেকে পেট্রোবাংলার চেয়ারম্যানের পদটি খালি ছিল।

গত ২২ ডিসেম্বর জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে পেট্রোবাংলার চেয়ারম্যানের দায়িত্ব দেয় জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আবু হেনা মোস্তফা কামালকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

এছাড়া বাংলাদেশ মিলিটারি একাডেমির ডাইরেক্টর অব স্টাডিজ ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল মান্নান ভূঁইয়াকে প্রেষণে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ নিয়োগ দিতে তার চাকরি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এই কলেজের অধ্যক্ষের দায়িত্বে থাকা ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল হান্নানকে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি স্বশস্ত্র বাহিনী বিভাগে প্রত্যর্পণ করা হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল মিজানুর রহমানকে নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের পরিচালক পদে নিয়োগ দিতে তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করে আলাদা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।