ব্যালট বাক্স রক্ষা করতে যা প্রয়োজন করব: এসপি

সিটি নির্বাচনের নিরাপত্তায় সব ধরনের প্রস্তুতি থাকার কথা জানিয়ে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক বলেছেন, সুষ্ঠুভাবে ভোট আয়োজনে যা যা প্রয়োজন, আইনশৃঙ্খলা বাহিনী তার সবই করবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 03:31 AM
Updated : 22 Dec 2016, 03:31 AM

বৃহস্পতিবার সকাল ৮টায় ভোট শুরুর পর ১৩ নম্বর ওয়ার্ডের আদর্শ হাই স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের পরিস্থিতি ঘুরে দেখেন পুলিশ সুপার।

পরে তিনি সাংবাদিকদের বলেন, “ব্যালট বাক্স রক্ষা করার জন্যে যা যা করা প্রয়োজন; আমরা তাই করব।

“আমাদের কাছে প্রতিটি কেন্দ্র ও ভোটার সমান গুরুত্বপূর্ণ, আমি ইতোমধ্যে পরিদর্শন করেছি। এখন যেভাবে চলছে, ভোট শেষ পর্যন্ত এভাবেই চলবে।”

নির্বাচনী পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করে মঈনুল বলেছেন, এ বিষয়ে বিভ্রান্তি সৃষ্টি করে ‘সুযোগ নেওয়ার চেষ্টা’ যেন কেউ না করে।

আদর্শ স্কুল কেন্দ্রেই সকালে ভোট দেন বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান। সকালে জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকার তাকে কেন্দ্রে স্বাগত জানান।

প্রথম ঘণ্টায় ভোটের পরিস্থিতি নিয়ে স্বস্তির কথা জানিয়ে তৈমুর বলেন, “সব কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট হচ্ছে। আশা করি, বিকাল ৪টা পর্যন্ত এভাবেই হবে।”

নারায়ণগঞ্জে প্রথমবারের মত দলীয় মার্কায় সিল দিয়ে সিটি করপোরেশনের নেতৃত্ব বেছে নিচ্ছেন পৌনে পাঁচ লাখ ভোটার। ব্যাপক নিরাপত্তার মধ্যে সকাল ৮টা থেকে ১৭৪টি কেন্দ্রে একযোগে এই ভোট শুরু হয়।

বন্দর থানার ২৪ নম্বর ওয়ার্ডের  ১৬০ নম্বর কদম রসুল দরগাহ সংলগ্ন কদম শরীফ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রামপদ দাস বলেন, “ভোট সুষ্ঠুভাবে চলছে। কেন্দ্রের ছোট্ট এই ভবনে তিনটি বুথ করা হয়েছে। স্থান সঙ্কুলান ছাড়া অন্য কোনো সমস্যা নেই। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের এজেন্টরাও উপস্থিত আছেন।”

ওই কেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের এসআই কামাল বলেন, “ধানের শীষ ও নৌকাসহ অন্যান্য প্রার্থীদের এজেন্টরা ভোট কেন্দ্রে তৎপর আছেন। বিশৃঙ্খলার শঙ্কা নেই।”